বিজ্ঞাপন

শোয়েবকে রমিজের পাটকেল

April 11, 2020 | 9:13 pm

স্পোর্টস ডেস্ক

কথায় আছে, ইট ছুড়লে পাটকেল খেতে হয়। কিন্তু পাকিস্তানের সাবেক অধিনায়ক শোয়েব মালিক কি আন্দাজ করেছিলেন ইটের বদলে তাকে এত বড় পাটকেল খেতে হবে? নিশ্চয় নয়।

বিজ্ঞাপন

দু’দিন আগে পাকিস্তানের আরেক সাবেক অধিনায়ক ও বর্তমানের জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা বলেছেন, ‘পাকিস্তানের দুই সিনিয়র ক্রিকেটার শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া দরকার।’ রিটুইটে শোয়েব লিখেন, ‘চলুন রমিজ ভাই তিনজন এক সঙ্গেই অবসরে যাই!’ বেচারা শোয়েব হয়তো মজার ছলেই বলতে চেয়েছেন কথাটা। কিন্তু রমিজ রাজাকে কিছু বলে কি আর পার পাওয়া যায়?

ফিরতি টুইটে শোয়েবকে রীতিমতো ধুয়ে দিয়েছেন রমিজ। তোমাকে জ্ঞান দিতে হবে না- এমন কথাও বলেছেন জনপ্রিয় এই ধারাভাষ্যকার।

শোয়েবকে উদ্দেশ্য করে রজিম রাজা টুইটারে লিখেন, ‘সসম্মানে অবসর নিতে বলছো… কোথা থেকে? পাকিস্তান ক্রিকেটকে নিয়ে আমার ভাবনার জায়গা থেকে? পাকিস্তান ক্রিকেট নিয়ে আমার নাক গলানো নিয়ে? পাকিস্তান ক্রিকেটকে আবারও গৌরবের জায়গায় ফিরতে দেখার প্রত্যাশা করা থেকে? তার কোনো সম্ভবনা নেই। মালিক সাহেব, আমি এগুলো থেকে কখনো বিদায় নেব না। আমি তোমার অবসর পরিবর্তিকালীন জীবনের পরিকল্পনা বলি, ২০২২ সালে ধারাভাষ্য শুরু করাও তোমার জন্য কঠিন হবে। কারণ তখন তুমি আমার বয়সের হয়ে যাবে।’

বিজ্ঞাপন

রমিজের পরের কথাগুলো আরও কড়া! লিখেছেন, ‘যদি ক্যারিয়ারের কথা বলি তবে আমি বলব তোমার কাছ থেকে শিক্ষা নেওয়ার প্রয়োজন নেই। ইতিহাস আমাদের অনেক শিক্ষা দিয়েছে। তোমাকে বলতে চাই যে, যখন আমি অবসর নিয়েছিলাম তখন আমিই ছিলাম পাকিস্তানের অধিনায়ক।’

শোয়েব মালিক আবারও ইট ছুড়বেন? দেখা যাক! ১৯৯৯ সালের অক্টোবরে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক শোয়েব মালিকের। লম্বা ক্যারিয়ারে পাকিস্তানের হয়ে ৩৫ টেস্ট, ২৮৭ ওয়ানডে ও ১১৩ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। মাঝখানে দল থেকে বাদ পড়েছিলেন। কিন্তু মিসবাহ-উল হক পাকিস্তানের প্রধান কোচ হওয়ার পর আবারও দলে ফিরেছেন মালিক। শোনা যাচ্ছে, মালিককে নিয়েই আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনা আঁটছেন মিসবাহ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন