বিজ্ঞাপন

বাঙালি জাতি আবারও কলঙ্কমুক্ত হলো: আইজি প্রিজন

April 12, 2020 | 1:19 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্যতম খুনি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের ফাঁসি কার্যকর হওয়ায় জাতি আরও একবার কলঙ্কমুক্ত হয়েছে বলে মন্তব্য করেছেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা কামাল পাশা।

বিজ্ঞাপন

তিনি বলেন, জাতির পিতার আরও এক খুনির দণ্ড কার্যকর হলো। এর মাধ্যমে জাতি আরও একবার কলঙ্কমুক্ত হলো।

আরও পড়ুন- যেভাবে কনডেম সেল থেকে ফাঁসির মঞ্চে মাজেদ

শনিবার (১১ এপ্রিল) দিবাগত রাত ১২টা ৪৭ মিনিটে কেরাণীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদের ফাঁসি কার্যকরের পর সংক্ষিপ্ত ব্রিফিংয়ে আইজি প্রিজন বলেন, রাত ১২টা ১ মিনিটে ফাঁসি কার্যকর হয়েছে। কিছুক্ষণ পর তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এরপর তারা মরদেহ ভোলায় নিয়ে দাফন করবে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- মাজেদের ফাঁসিতে স্বস্তি আইনমন্ত্রীর

এর আগে, রাত ১০টা ৫২ মিনিটে কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেন আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা কামাল পাশা। তার আগে-পরে অন্যান্য শীর্ষ কারা কর্মকর্তাও কারাগারে প্রবেশ করেন। এছাড়া পুলিশ সুপার, সিভিল সার্জন, জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটসহ সংশ্লিষ্ট কর্মকর্তারাও কারাগারে উপস্থিত হন। সবার উপস্থিতিতেই কার্যকর হয় মাজেদের ফাঁসি।

দীর্ঘদিন ভারতে পালিয়ে থাকা খুনি মাজেদকে গত ৭ এপ্রিল ভোরে রাজধানীর মিরপুর থেকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। এরপর তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

আরও পড়ুন- বঙ্গবন্ধুর খুনি মাজেদের ফাঁসি কার্যকর

খুনি মাজেদ ধরা পড়ার পর থেকেই তার ফাঁসি কার্যকরে আইনি প্রক্রিয়া শুরু করে রাষ্ট্রপক্ষ। আপিলের মেয়াদ শেষ হওয়ায় বঙ্গবন্ধু হত্যা মামলায় আপিল করার সুযোগ পাননি দণ্ডপ্রাপ্ত এই আসামি। তবে রাষ্ট্রপতির কাছে দোষ স্বীকার করে প্রাণভিক্ষার আবেদন করলেও তা নাকচ হয়ে যায়। এরপর মাজেদের ফাঁসি কার্যকর করতে আইনগত আর কোনো বাধা ছিল না।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন