বিজ্ঞাপন

কেন হারিয়ে খুঁজছেন সেই সৈকত?

March 1, 2018 | 4:25 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

কারণটা কিছুটা মিনহাজুল আবেদীন নানু ব্যাখ্যা করেছিলেন দল ঘোষণার সময়েই। মোসাদ্দেক হোসেন সৈকত এখনো কিছুটা ভুগছেন, সেটা জানিয়েছিলেন প্রধান নির্বাচক। তবে আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজন সরাসরিই বললেন, সৈকত এখন নিজের পুরো ছন্দে নেই। তবে সেটা কাটিয়ে সৈকত খুব শিগগিরই মাঠে নামবেন বলে তিনি আশাবাদী।

গত বছর শ্রীলঙ্কার সঙ্গে অভিষেক টেস্টেই দারুণ একটা ইনিংস খেলেছিলেন। পি সারা ওভালের ওই ম্যাচ জিতেছিল বাংলাদেশ। এরপর চোখের সমস্যা সৈকতকে লম্বা একটা সময় ছিটকে দিল দলের বাইরে। দক্ষিণ আফ্রিকা সিরিজে ছিলেন না, বিপিএলেও নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। ত্রিদেশীয় সিরিজেও খেলা হয়নি, অবশেষে সুযোগ পেলেন শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে। কিন্তু দুই ইনিংসে ১৬ রান করার পর পরের টেস্টে আবার বাদ। টি-টোয়েন্টি দলে জায়গা পেলেন না, নিদাহাস ট্রফিতেও সৈকত এবার দর্শক।

এর মধ্যে ঘরোয়া লিগে আবাহনীর হয়েও বলার মতো কিছু করতে পারেননি। পাঁচ ম্যাচ খেলে সর্বোচ্চ রান ৪৯, ফিফটি নেই একটিও। কাছ থেকে দেখেছেন বলেই হয়তো, খালেদ মাহমুদ তাঁর অবস্থাটা আরও ভালোমতো দেখেছেন। আজ মিরপুরে অকপটেই বলে দিলেন তা।

বিজ্ঞাপন

‘সত্যি কথা বলতে গত দুই বছর ধরে সৈকতকে যেভাবে দেখেছি, এখনও সেরকম ছন্দে পাইনি। রান করেছে, দুইটা ম্যাচে খুব গুরুত্বপূর্ণ দুইটি ইনিংস খেলেছে করেছে, কিন্তু সেরকম ছন্দে পাইনি।’

কিন্তু চোখের সমস্যা থেকে তো সৈকত সেরে উঠেছেন অনেক আগেই, এখনও নিজেকে সেভাবে ফিরে না পাওয়ার কারণ কী? খালেদ মাহমুদ এবার সরাসরিই বললেন, ‘একটু অনুশীলনের ঘাটতি আছে, মাঝে শরীর খারাপ ছিল। দুই বছর আগেও সৈকতের কথা বলি, ও নিজে থেকেই বলত ম্যাচ জিতিয়ে আনব। তখন আত্মবিশ্বাস অনেক ভালো ছিল। তবে সবারই একটা ভালো বা খারাপ সময় যায়। আমার মনে হয় সে দারুণ খেলোয়াড়, খুব শিগগিরই ও নিজেকে ফিরে পাবে।’

মিনহাজুল আবেদীনও অবশ্য বলেছেন, সৈকতকে নিয়ে তাদের নির্দিষ্ট পরিকল্পনা আছে। সৈকতও নিশ্চয় চাইবেন, যত দ্রুত সম্ভব সেই পরিকল্পনা কাজে লাগাতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন