বিজ্ঞাপন

স্পেনে সীমিত পরিসরে লকডাউন প্রত্যাহার

April 13, 2020 | 2:58 pm

আন্তর্জাতিক ডেস্ক

অর্থনৈতিক ক্ষতি কমিয়ে আনতে স্পেনে সীমিত পরিসরে লকডাউন প্রত্যাহার করে নেওয়া হয়েছে। কড়া নিরাপত্তা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার মাধ্যমে দেশটির প্রক্রিয়াজাতকরন, নির্মাণ শিল্প এবং অন্যান্য জরুরি সেবার সঙ্গে সংশ্লিষ্টরা এখন কাজে যোগ দিতে পারবেন। সোমবার (১৩ এপ্রিল) এ খবর জানিয়েছে বিবিসি।

বিজ্ঞাপন

এর আগে, ২৭ মার্চ নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ এর গণসংক্রমণ ঠেকাতে স্পেনজুড়ে লকডাউন আরোপ করা হয়েছিল।

এদিকে, সোমবার (১৩ এপ্রিল) স্বাস্থ্যসেবার সঙ্গে সংশ্লিষ্ট বিশেষজ্ঞদের সঙ্গে এক বৈঠকের পর সীমিত পরিসরে লকডাউন প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্পেনের প্রধানমন্ত্রী পেড্রো সানচেজ।

স্পেনের নাগরিকদের উদ্দেশে তিনি বলেন, করোনাভাইরাস মোকাবিলায় এখনও আমরা কাঙ্ক্ষিত সাফল্য অর্জন করতে পারিনি। তবুও অর্থনীতি যেনো পুরোপুরি ভেঙে না পড়ে সে লক্ষ্যে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নাগরিকদের বাইরে আসার যে আকুলতা তা তিনি টের পান উল্লেখ করে বলেছেন, যেনো দ্বিতীয় দফায় ভাইরাস স্পেনে সংক্রমণ না ঘটায় সে জন্যে নাগরিকদের আরও কিছুদিন নিয়ন্ত্রিত জীবন যাপন করতে হবে।

বিজ্ঞাপন

অন্যদিকে, স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে সোমবার (১৩ এপ্রিল) পর্যন্ত দেশটিতে প্রায় ১৭ হাজার মানুষের মৃত্যু হয়েছে।

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন