বিজ্ঞাপন

তীব্র গরমে প্রশান্তি ছড়াতে পারে বিকেলের ঝড়-বৃষ্টি

April 15, 2020 | 11:54 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: প্রায় প্রতিবছরই বৈশাখের প্রথম দিন ঝড়-বৃষ্টি হয়। কিন্তু এবার বঙ্গাব্দের প্রথম দিন মঙ্গলবার (১৪ এপ্রিল) ছিল প্রখর রোদের তীব্রতা। সেই তীব্রতা পরের দিন বুধবার (১৫ এপ্রিল) পর্যন্ত অব্যাহত রয়েছে। এমনিতেই করোনা আতঙ্কে ঘরবন্দি মানুষ; তার ওপর গরমের তীব্রতা মানুষের স্বাভাবিক জীবন-যাপন অসহনীয় করে তুলেছে। তবে আবহাওয়া পূর্বাভাস বলছে, ঝলমল রোদে গরমের তীব্রতায় বিকেলে একরাশ প্রশান্তি ছড়াতে পারে ঝড়ো-হাওয়ার সঙ্গে মৃদু বৃষ্টি।

বিজ্ঞাপন

আবহাওয়া অধিদফতরের পূর্ভাবাসে বলা হচ্ছে, বৈশাখের দ্বিতীয় দিনে সকাল-দুপুর অব্যাহত তাপ প্রবাহ শেষে বিকেল থেকে দেশের অধিকাংশ স্থানে বৈশাখী ঝড়ো-হাওয়ার সঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত প্রশান্তি ছড়াবে।

সকালে আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস সারাবাংলাকে বলেন, ‘দিনের প্রথমভাগে তাপপ্রবাহ অব্যাগত থাকবে। তবে দিনের শেষভাগে কুমিল্লা, নোয়াখালী অঞ্চলসহ ঢাকা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, খুলনা সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে।’

তিনি আরও বলেন, ‘তবে ফরিদপুর, মাদারীপুর, রাঙামাটি, রাজশাহী, পাবনা ও সিলেট অঞ্চলসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকবে।’ বুধবার দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন