বিজ্ঞাপন

লা লিগা শুরু করা অসম্ভব বলছেন বার্সার অধিনায়ক

April 16, 2020 | 8:02 pm

স্পোর্টস ডেস্ক

ইউরোপে করোনাভাইরাসের প্রকোপ শুরু হতেই স্থগিত করা হয় সকল ধরনের ফুটবল লিগ। কারণ, জনসংস্পর্শে ছড়িয়ে পড়ে কোভিড-১৯। আর এ কারণেই মার্চের প্রথম দিকেই স্থগিত হয় স্প্যানিশ লা লিগা। লিগ স্থগিত হওয়ার এক মাস অতিবাহিত হয়ে গেলেও এখন পর্যন্ত কোনো ধরনের আলোচনায় আসেনি ঠিক কবে নাগাদ আবারো মাঠে গড়াতে পারে লিগ। তবে করোনাভাইরাস মহামারি পুরোপুরি কাটিয়ে না ওঠা পর্যন্ত তা যে সম্ভব নয় সেটাই মনে করিয়ে দিলেন বার্সেলোনার অধিনায়ক সার্জিও বুস্কেটস।

বিজ্ঞাপন

কোপ এবং অনডা সেরোকে দেওয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন বার্সেলোনা অধিনায়ক এবং স্প্যানিশ মিড ফিল্ডার সার্জিও বুস্কেটস। তিনি বলেন, ‘লা লিগা পুনরায় শুরু করাটা খুবই অসাধ্যকর একটি ব্যাপার হবে। আমার মনে হয় না এখনই লিগ শুরু করা যাবে। আসলে আমি এখনও অপেক্ষা করছি এই ভাইরাসের কারণে। এর শেষ দেখা না হলে আমি লিগ শুরুর পক্ষপাতী নই।

আলোচনা চলছে মাঠে ফুটবল ফেরানোর জন্য। লা লিগা কর্তৃপক্ষ ক্লাবগুলোর সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে কোনো এক উপায় বের করার জন্য। তবে সব কিছুই নির্ভর করছে স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওপর। কেবল তারা সবুজ সংকেত দিলেই মাঠে গড়াবে ফুটবল নতুবা কোনোভাবেই শুরু করা সম্ভব হবে না খেলা।

এ ব্যাপারে বুস্কেটস বলেন, ‘আমি ভালো সংবাদের জন্য অপেক্ষা করছি। কিন্তু আমি এখনো মনে করি লিগ শুরু করা খুবই কষ্টকর ব্যাপার হয়ে দাঁড়াবে। করণ খেলোয়াড়দের বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে হবে, এক সঙ্গে থাকতে হবে এবং অন্যান্য খেলোয়াড়দের সংস্পর্শেও আসতে হবে। আর এতে করে করোনাভাইরাস খেলোয়াড়দের মধ্যে আবারো ছড়িয়ে পড়তে পারে। আর সেখানেই আবারো সমস্যা প্রবল হয়ে দাঁড়াবে।’

বিজ্ঞাপন

স্পেনে জরুরি অবস্থা জারি করার পর থেকেই ফুটবলাররা নিজেদের বাড়িতেই কোয়ারেনটাইনে আছেন, এর ব্যতিক্রম হয়নি বুস্কেটসেরও। কোয়ারেনটাইন সময়ের কথাই বুস্কেটস বললেন, ‘আমি অনেক ভাগ্যবান যে আমার একটি বাড়ি আছে, বাগান আছে আর সেখানে আমি ফুটবল নিয়ে অনুশীলন করতে পারি। আর ফুটবল নিয়ে ব্যস্ত থাকার কারণে পরিবারকে খুব বেশি সময় দিতে পারি না। তাই এই সময়টা আমি আমার পরিবারের সঙ্গে বেশ ভালোভাবেই কাটাচ্ছি।’

উল্লেখ্য, করোনভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত বিশ্বজুড়ে ১ লাখ ৩৭ হাজারেরও বেশি মানুষ মৃত্যুবরণ করেছেন আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২১ লাখ। স্পেনে এই রোগে আক্রান্ত হয়েছে প্রায় ১ লাখ ৮৩ হাজার মানুষ এবং মারা গেছেন ১৯ হাজারেরও বেশি মানুষ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন