বিজ্ঞাপন

সাংবাদিককে মারধর, এসআই প্রত্যাহার

April 16, 2020 | 7:41 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর ওয়ারীতে বাংলাদেশ প্রতিদিনের আদালত বিটের সাংবাদিক ও আইনজীবী তুহিন হাওলাদারকে পুলিশের এক উপপরিদর্শক (এসআই) বেধড়ক পিটিয়েছেন বলে অভিযোগ উঠেছে। মারধরের শিকার তুহিন গুরুতর আহত হয়েছেন। রক্তাক্ত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ওই এসআইকে প্রত্যাহার করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দুপুর টিকাটুলির কে এম দাস রোডে এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রত্যাহার হওয়া এসআইয়ের নাম মাহবুবুর রহমান। তিনি ওয়ারী থানায় কর্মরত।

আহত সাংবাদিক তুহিন সারাবাংলাকে বলেন, দুপুরে কে এম দাস রোডে ওয়ারী থানার এসআই মাহবুবুর রহমানসহ একজন পুলিশ ও একজন আনসার সদস্য আমাকে বাইক থামাতে বলেন। বাইক থামালে ঘর থেকে কেন বের হয়েছি— বলেই মারধর শুরু করেন। তারা আমাকে কোনো কথাই বলতে দেননি। পরে এক পথচারীর সহায়তায় হাসপাতালে গিয়েছি।

এ ঘটনাটি জানাজানি হলে প্রাথমিক অনুসন্ধানে এসআই মাহবুবুরের বিরুদ্ধে কোনো কারণ ছাড়াই সাংবাদিক তুহিনকে মারধরের অভিযোগের সত্যতা পেয়েছে পুলিশ। যে কারণে তাকে প্রত্যাহার করা হয়েছে।

বিজ্ঞাপন

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত এসআই মাহবুবুর রহমান বলেন, ঘটনা যা হওয়ার তা তো হয়েছেই। আমারও যা ক্ষতি, তা তো হয়েই গেছে। শুনে আর কী হবে!

পুলিশের ওয়ারী জোনের সহকারী কমিশনার (এসি) মো. হান্নানুল ইসলাম বলেন, বিষয়টি আমরা জেনেছি। আহত সাংবাদিক তুহিন অভিযোগ দিলে এসআই মাহবুবের বিরুদ্ধে মামলা নেওয়া হবে।

এ বিষয়ে ওয়ারী বিভাগের ডিসি শাহ ইফতেখার আহমেদ বলেন, সাংবাদিক তুহিনকে মারধরের বিষয়টি প্রাথমিক অনুসন্ধানে প্রমাণিত হয়েছে। তাকে প্রাথমিকভাবে প্রত্যাহার করা হয়েছে। পরে বিস্তারিত অনুসন্ধান করে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপকমিশনার (ডিসি) মাসুদুর রহমান সারাবাংলাকে বলেন, ঘটনাটি জানার পর ডিএমপি কমিশনারকে অবহিত করেছি। অভিযুক্ত এসআইকে প্রত্যাহার করা হয়েছে। এরপর তদন্তে অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। আর সাংবাদিক তুহিন চাইলে এসআইয়ের বিরুদ্ধে মামলাও করতে পারবেন।

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন