বিজ্ঞাপন

তথ্যমন্ত্রীকে ভুলভাবে উদ্ধৃত করে বাসসে সংবাদ, পরে প্রত্যাহার

April 19, 2020 | 4:05 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে উদ্ধৃত করে প্রকাশিত ভুল সংবাদটি প্রত্যাহার করে নিয়েছে রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা বাসস। একইসঙ্গে সংশ্লিষ্ট প্রতিবেদকের বিরুদ্ধেও বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (১৯ এপ্রিল) তথ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৭ এপ্রিল বাসসে ‘দেশের বর্তমান পরিস্থিতিতে বিভিন্ন স্থানে বিক্ষোভ সমাবেশে বিএনপি’র ইন্ধন’ শিরোনামে একটি ভুল সংবাদ পরিবেশিত হয়। সংবাদে তথ্যমন্ত্রীকে উদ্ধৃত করা হলেও তিনি এ ধরনের কোনো বক্তব্য দেননি। ফলে তথ্যগত ভুল থাকায় কিছুক্ষণ পরই সংবাদটি প্রত্যাহার করে বাসস। তথ্যমন্ত্রীর নির্দেশে সংশ্লিষ্ট প্রতিবেদকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থাও নেওয়া হয়।

এদিকে, বাসসের বরাত দিয়ে কিছু গণমাধ্যমেও একই সংবাদ প্রকাশিত হয়। এর পরিপ্রেক্ষিতে একটি রাজনৈতিক দল এ সংবাদের প্রতিবাদ জানিয়ে বিবৃতিও দিয়েছে।

বিজ্ঞাপন

তথ্য মন্ত্রণালয় বিবৃতিতে জানিয়েছে, সংবাদটিতে ‘ভাড়া করা লোক দিয়ে ত্রাণের জন্য বিক্ষোভ করায় বিএনপি’র ইন্ধন’ এবং ত্রাণে অনিয়মে বিএনপি বা জাসদ বা অন্য কোনো রাজনৈতিক দলের নাম উল্লেখ করে তথ্যমন্ত্রী কোনো বক্তব্য দেননি। তার বক্তব্যের অডিও-ভিডিও রেকর্ড সংরক্ষিত রয়েছে ও বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হয়েছে। সে বক্তব্যে এ ধরনের কোনো বক্তব্য নেই। ফলে বিষয়টি নিয়ে আর কোনো বিভ্রান্তির সুযোগ নেই বলে মনে করছে তথ্য মন্ত্রণালয়।

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন