বিজ্ঞাপন

তামিম-সাব্বিরের কাজটা শেষ করলেন স্যামি

March 2, 2018 | 11:40 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

একটা সময় মনে হচ্ছিল দুজনেই শেষ করে জেতাতে পারবেন। কিন্তু শেষ পর্যন্ত সেটা আর হয়নি। তামিম ইকবাল ও সাব্বির রহমান দুজনেই আউট হয়ে ফিরে গেছেন। পেশোয়ার জালমিকে জেতানোর কাজটা শেষ পর্যন্ত করতে হয়েছে অধিনায়ক ড্যারেন স্যামিকে। রুদ্ধশ্বাস এক ম্যাচে কাল কোয়েটা গ্ল্যাডিয়েটরসকে ৫ উইকেটে হারিয়েছে জালমি। চার ম্যাচে এটি তাদের দ্বিতীয় জয়।

১০৭ রানে যখন মোহাম্মদ হাফিজকে হারিয়ে ফেলে জালমি, জয়ের জন্য তাদের ২৮ বলে করতে হবে ৩৫ রান। তামিম ইকবালের সঙ্গে ক্রিজে যোগ দিলেন সাব্বির। দুজন ম্যাচটা সেখান থেকে শেষ করে আসতেই পারতেন। তামিম খেলছিলেনও বেশ দেখেশুনে, ১৪১ রানের লক্ষ্যে অকারণে ঝুঁকিও নিচ্ছিলেন না। কিন্তু দুজনের জুটিটা স্থায়ী হলো মাত্র পাঁচ রানের। কঠিন একটা ডাবল নিতে গিয়ে আনোয়ার আলীর দুর্দান্ত ফিল্ডিংয়ে রান আউট হয়ে গেলেন তামিম। ৩৮ বলে ৩৬ রান করেই ফিরলেন।

তারপরও সেখান থেকে জালমির জিততে সমস্যা হওয়ার কথা ছিল না। সাব্বির অবশ্য শুরু থেকেই অস্বস্তিতে ছিলেন, অন্য পাশে খালিদ উসমানও হাত খুলে খেলতে পারছিলেন না। রান রেটও তাই বেড়ে যাচ্ছিল, শেষ তিন ওভারে দরকার হলো ২৮ রান। শেষ দুই ওভারে সেটি হয়ে গেল ২২ রান। সাব্বির এরপর রাহাত আলীর বলে একটা চার মেরে একটু চাপ কমালেন। কিন্তু পরের বলটা ফুলটস, চাইলে পাঠাতে পারতেন যে কোনো জায়গাতেই। কিন্তু সাব্বির ক্যাচ তুলে দিলেন ডিপ মিডউইকেটে, ১১ বলে ১১ রান করে আউট হয়ে গেলেন।

বিজ্ঞাপন

পেশওয়ারের সমীকরণ যখন কঠিন, ত্রাতা হয়ে এলেন অধিনায়ক ড্যারেন স্যামি। মুখোমুখি প্রথম বলেই ছয় মেরে শেষ ওভারে রান নিয়ে এলেন দশে। পরের ওভারে দৌড়াতে গিয়ে চোট পেলেন পায়ে, কিন্তু সেই চোট নিয়েই মারলেন ছয়-চার। দুই বল বাকি থাকতেই পেশোয়ারকে এনে দিলেন জয়।

তার আগে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪১ রান তুলেছে কোয়েটা। সর্বোচ্চ ৪৭ রান করেছেন শেন ওয়াটসন। আগের ম্যাচে সুযোগ পেলেও কাল মাহমুদউল্লাহ হয়ে ছিলেন দর্শক।

বিজ্ঞাপন

সারাবাংলা/ এএম/ এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন