বিজ্ঞাপন

করোনায় শুধুমাত্র ইউরোপে এক লাখ মৃত্যু

April 19, 2020 | 8:52 pm

আন্তর্জাতিক ডেস্ক

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাস সংক্রমণে সৃষ্ট কোভিড-১৯ এ মৃতের সংখ্যা শুধুমাত্র ইউরোপ মহাদেশে এক লাখ ছাড়িয়েছে। রোববার (১৯ এপ্রিল) পর্যন্ত সারাবিশ্বে মৃত্যু হয়েছে ১ লাখ ৬১ হাজার ৯৫০ জনের। খবর ডয়চে ভেলে।

বিজ্ঞাপন

এখনও পর্যন্ত নভেল করোনাভাইরাসে মহাদেশ হিসেবে বিপর্যস্ত অবস্থায় রয়েছে ইউরোপ। এই মহাদেশে মৃতের সংখ্যায় শীর্ষে রয়েছে ইতালি। ইতালিতে মোট মৃতের সংখ্যা ২৩ হাজার ২২৭ জন। এরপর রয়েছে স্পেন, সেখানে মৃতের মোট সংখ্যা ২০ হাজার ৪৫৩ জন।

এদিকে, ইউরোপের অন্যান্য দেশগুলোর মধ্যে ফ্রান্সে মৃতের সংখ্যা ১৯ হাজার ৩২৩ জন, যুক্তরাষ্ট্রে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৬ হাজার ৬০ জনের। এছাড়াও বেলজিয়ামে পাঁচ হাজার ৬৮৩, জার্মানিতে চার হাজার ৫৪৭ এবং নেদারল্যান্ডসে তিন হাজার ৬৮৪ জনের মৃত্যু হয়েছে।

অন্যদিকে,নভেল করোনাভাইরাসে মৃতের সংখ্যা হাজার ছাড়িয়েছে সুইডেন ও সুইজারল্যান্ডে। দেশদুটিতে যথাক্রমে এক হাজার ৫৪০ জন এবং এক হাজার ৩৮১ জনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ এ রোববার (১৯ এপ্রিল) বাংলাদেশ সময় রাত সাড়ে আটটা পর্যন্ত সারাবিশ্বে মোট ২৩ লাখ ৫৯ হাজার ৩৩২ জন আক্রান্ত হয়েছেন মোট মৃত্যু হয়েছে এক লাখ ৬১ হাজার ৯৫০ জন এবং চিকিৎসা নিয়ে নিয়মিত জীবনে ফিরে গেছেন ছয় লাখ ছয় হাজার ৬৭৫ জন।

করোনা: লাইভ আপডেট

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন