বিজ্ঞাপন

বার্সার ড্রতে জমজমাট লা লিগা

March 2, 2018 | 12:43 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

লা লিগার শীর্ষে থাকা বার্সেলোনা এবার পয়েন্ট খোয়ালো টেবিলের ১৮তম স্থানে থাকা লাস পালমাসের বিপক্ষে। ১-১ গোলে ড্র করে স্বাগতিক লাস পালমাস রুখে দিলো মৌসুমে অপরাজিত থাকা কাতালানদের।

স্বাগতিকদের মাঠে খেলতে নেমে শুরু থেকেই বল নিয়ন্ত্রণে রাখে বার্সা। শুরুর দিকেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন লুইস সুয়ারেজ। ম্যাচের ৮ মিনিটে মেসির দেয়া বল থেকে গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন সুয়ারেজ। অবশ্য আরো একটি সুযোগ মিলেছিল ম্যাচের ১১ মিনিটে। ডি-বক্সের বাইরে থেকে মেসির ফ্রি-কিক ঠেকান স্বাগতিক গোলরক্ষক।

ম্যাচের ১২ মিনিটে আক্রমণের সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। অ্যালেন হালিলোভিচ বাঁ পায়ের লক্ষ্যভ্রষ্ট শট খেললে বল জালে জড়াতে ব্যর্থ হন।

বিজ্ঞাপন

ম্যাচের ২১ মিনিটে ফ্রি-কিক থেকে বাঁ পায়ের দুর্দান্ত শট খেলে কাতালানদের এগিয়ে রাখেন মেসি। এই গোলসহ চলতি মৌসুমের ২৩তম গোলের দেখা পেলেন এই আর্জেন্টাইন তারকা।

ম্যাচের ২৫ মিনিটে স্বাগতিকদের হয়ে ফ্রি-কিক থেকে বাঁ পায়ের লক্ষ্যভ্রষ্ট শট খেলে গোল করতে ব্যর্থ হন হালিলোভিচ। ম্যাচের ৪৩ মিনিটে ডান পায়ের লক্ষ্যভ্রষ্ট শট খেলে কাতালানদের হয়ে সুযোগ হারান ইনিয়েস্তা।

প্রথমার্ধে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে মাঠে নেমে স্বাগতিক শিবিরে ফাউল করে বসেন সার্জিও রবের্তো। সেখান থেকে পেনাল্টি পেয়ে ডান পায়ের শটে স্বাগতিকদের সমতায় ফেরান আর্জেন্টাইন ফরোয়ার্ড জোনাথন কায়েরি।

বিজ্ঞাপন

৫৭ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন কুতিনহো। ম্যাচের ৬২ মিনিটে ডি-বক্সে বল পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট খেলে আবারো সুযোগ হারিয়ে বসেন সুয়ারেজ। এরপর ম্যাচে ফিরতে একের পর এক আক্রমণ চালাতে থাকে বার্সা। কিন্তু ম্যাচের বাকি সময় আর গোলের দেখা না পেলে ১-১ গোলে ম্যাচ ড্র হয়।

২৬ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সা। দ্বিতীয় স্থানে বার্সার চেয়ে পাঁচ পয়েন্ট কম নিয়ে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ৫১ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ আছে তৃতীয় স্থানে।

 

সারাবাংলা/ এসএন/ এএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন