বিজ্ঞাপন

‘স্বাস্থ্যমন্ত্রীর নেতৃত্বাধীন জাতীয় কমিটি অকার্যকর প্রমাণিত’

April 20, 2020 | 11:10 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাস মোকাবিলায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের নেতৃত্বে গঠিত জাতীয় কমিটি অকার্যকর প্রমাণিত হয়েছে বলে দাবি করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

বিজ্ঞাপন

তিনি বলেন, বিপুলদেহী এই জাতীয় কমিটি অকার্যকর প্রমাণিত হয়েছে। দীর্ঘ চার মাস সময় নষ্ট হয়েছে। কিন্তু করনো চিকিৎসা সেবার প্রস্তুতি আশানুরূপ হয়নি। এখন যখন কমিউনিটি টান্সমিশন বেড়ে চলছে, তখন মানহীন পিপিই, মাস্ক ও সরবরাহের স্বল্পতার কারণে প্রথম ধাক্কাতেই ১০৭ জন চিকিৎসক, ৬৫ জন নার্সসহ ১২১ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত। একজন চিকিৎসক মৃত্যুবরণ করেছে।

সোমবার (২০ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম ব্যক্তি শনাক্ত করার পরের ৪২ দিনে বাংলাদেশের সংক্রমণের হার মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত কিংবা পাকিস্তান থেকে বেশি। তাই আত্মতৃপ্তি ও অসত্য সান্ত্বনার কোনো অবকাশ নেই।

বিজ্ঞাপন

ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেন, জাতীয় টেকনিক্যাল পরামর্শ কমিটি নয়, বিশেষজ্ঞ চিকিৎসকের নেতৃত্বে ‘জাতীয় টাস্ক ফোর্স’ গঠন করুন। এই টাস্ক ফোর্স স্বাস্থ্য মন্ত্রণালয় নয়, প্রধানমন্ত্রীর কাছে সরাসরি জবাবদিহি করবে, তাকে পরামর্শ দেবে এবং তার সামগ্রিক নির্দেশনা বাস্তবায়নে সরকারের অন্যান্য অংশের সঙ্গে সহায়তা করবে।

এদিন প্রধানমন্ত্রীকে দেওয়া স্মারকলিপির বিষয়ে ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকমণ্ডলীর সঙ্গে আলোচনা করেন। ভিডিও কলে এই আলোচনায় যুক্ত ছিলেন মহানগর সভাপতি আবুল হোসাইন, সাধারণ সম্পাদক কিশোর রায়, সদস্য তৌহিদুর রহমান ও আমিনুল ইসলাম টিপু। আলোচনায় ঢাকা মহানগর কমিটির ত্রাণ তৎপরতা নিয়ে আলোচনা হয়।

ফাইল ছবি

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন