বিজ্ঞাপন

স্বাস্থ্যকর্মীরা আক্রান্ত হওয়ায় মন্ত্রীর দুঃখপ্রকাশ

April 24, 2020 | 1:38 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আমরা লক্ষ করেছি বেশ কিছু হাসপাতালে রোগীদের সেবা দিতে গিয়ে আমাদের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা আক্রান্ত হয়েছেন। এর জন্য আমরা দুঃখ প্রকাশ করি এবং তাদের সুস্থতা কামনা করি। এছাড়াও প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা নতুন চিকিৎসক ও নার্স নিয়োগের ব্যবস্থা করছি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে আয়োজিত স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা যেহেতু নতুন নতুন হাসপাতাল করোনা আক্রান্ত রোগীদের জন্য প্রস্তুত করছি এবং বেশ কিছু চিকিৎসককে কোয়ারেন্টিনে যেতে হয়েছে, তাই প্রধানমন্ত্রীর নির্দেশে নতুন দুই হাজার চিকিৎসক এবং ছয় হাজার নার্স আমরা নিয়োগের ব্যবস্থা করছি। আমরা আশা করি এই নিয়োগের মাধ্যমে স্বাস্থ্যসেবা আরও জোরদার হবে।

তিনি বলেন, বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরে দেখা যায় ভিআইপিদের জন্য আলাদা হাসপাতাল তৈরি হচ্ছে এমন খবর। বিষয়টি সঠিক নয়। সরকার এ ধরনের কোনো ব্যবস্থা করেনি। সবার জন্য একই হাসপাতাল এবং একই চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে। আমি আহ্বান জানাবো কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কেউ কোনো ধরনের বিবৃতি দেবেন না। যার কারণে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয় এবং যা সরকারি নীতিবহির্ভূত। কোনো হাসপাতালই লকডাউন করা হয়নি এবং করা হবেও না। অন্যান্য হাসপাতালে স্বাভাবিক চিকিৎসা বজায় আছে এবং থাকবে।

বিজ্ঞাপন

কোয়ারেনটাইন বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, যারা ভারত এবং সিঙ্গাপুর থেকে আসছেন এবং আগামীতে আরও বিভিন্ন দেশ থেকে আসবেন, তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে। এই বিষয়টি নিয়ে কিছু চিন্তা-ভাবনা ছিল, আমি তা পরিষ্কার করে দিলাম। বিদেশফেরতদের অবশ্যই প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে।

সারাবাংলা/এসবি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন