বিজ্ঞাপন

রমজানে নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে সেনাবাহিনী চেয়ে আইনি নোটিশ

April 25, 2020 | 9:20 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রমজান মাসে নিত্য পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখতে সেনাবাহিনী দিয়ে অভিযান পরিচালনার জন্য সরকারকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (২৫ এপ্রিল) সুপ্রিমকোর্টের আইনজীবী মো. মনিরুজ্জামান লিংকন ই-মেইলের মাধ্যমে এ নোটিশ পাঠান।

বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ও টিসিবির সচিবের প্রতি এ নোটিশ পাঠানো হয়।

নোটিশ প্রাপ্তির ৫ দিনের মধ্যে বাজারের নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে অন্যথায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞাপন

নোটিশে বলা হয়েছে, করোনা পরিস্থিতিতে আমাদের দেশপ্রেমিক সেনাবাহিনীর মাঠ পর্যায়ে এই মহামারী প্রতিরোধের সফলভাবে কার্যক্রম গ্রহণ এবং তা সঠিকভাবে সম্পন্ন করতে সমর্থ হয়েছেন। সঙ্গত কারণে যেহেতু কর্তৃপক্ষ বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে তাই দেশপ্রেমিক সেনাবাহিনীকে বাজার নিয়ন্ত্রণের দায়িত্ব দিলে বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল থাকবে বলে আমি বিশ্বাস করি।

রমজান মাস শুরু হতেই নিত্যপণ্যের মূল্য বেড়ে যাচ্ছে যা বিভিন্ন গণমাধ্যমে দেখলাম। যদিও সরকারের সংশ্লিষ্ট দপ্তর নিত্যপণ্য যথেষ্ট মজুদ আছে বলে জানিয়েছে। তারপরও পণ্যের মূল্য বৃদ্ধি হচ্ছে। এ অবস্থায় সাধারণ মানুষ নিত্যপণ্য কিনতে হিমশিম খাচ্ছে।

করোনা দুর্যোগের সময়ে সকল শ্রেণি-পেশার মানুষের আর্থিক দৈন্যদশার মধ্যে দিনযাপন করতে হচ্ছে উল্লেখ করে নোটিশে আরও বলা হয়, এক্ষেত্রে তাদের প্রয়োজনীয় দ্রব্যাদি যতটুকু প্রয়োজন ততটুকু কিনতে এবং পরিবারের লোকজন নিয়ে পবিত্র রমজান মাসে রোজা পালন এবং দৈনন্দিন জীবনযাপনে পরিচালনা করা অত্যন্ত কষ্টসাধ্য হয়ে উঠছে। এ কারনে নিত্যপ্রয়োজনীয় পণ্যের পর্যাপ্ত মজুদ থাকার পরও বাজারমুল্য সঠিকভাবে স্থিতিশীল না রাখতে সেনাবাহিনীকে দিয়ে অভিযান পরিচালনা করা দরকার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন