বিজ্ঞাপন

অবশেষে থামল তাজিকিস্তানের ফুটবল

April 26, 2020 | 7:47 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের আতঙ্কে বিশ্বের সকল খেলাধুলা স্থগিত হওয়ার যখন ধুম পড়েছিল তখন নতুন করে ফুটবল মৌসুম শুরু করে বেশ আলোচনার জন্ম দেয় তাজিকিস্তান। খুব বেশি দিন অবশ্য ফুটবল চালাতে পারল না দেশটি। তিন সপ্তাহ পরই ফুটবল স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনের প্রতিবেশী দেশটি।

বিজ্ঞাপন

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, আগামী ১০ মে পর্যন্ত তাজিকিস্তানের ফুটবল মৌসুম স্থগিত করা হয়েছে। এই আদেশ কার্যকর হবে ২৭ এপ্রিল (সোমবার) থেকে। করোনাভাইরাস মোকাবিলায় নতুন সতর্কতামূলক পদক্ষেপ নিয়েছে দেশটির সরকার। এর প্রেক্ষিতে ফুটবল স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে তাজিকিস্তান ফুটবল ফেডারেশন (টিএফএফ)।

টিএফএফ’র বিবৃতিতে বলা হয়েছে, ‘করোনাভাইরাস প্রতিরোধ করে জনগণের স্বাস্থ্য রক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের পক্ষ থেকে সব ধরনের গণজমায়েত ও ক্রীড়া অনুষ্ঠানে অস্থায়ী নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে টিএফএফ তাতে পূর্ণ সমর্থন করে।’

চলতি মাসের ৪ তারিখ শুরু হয়েছিল তাজিকিস্তানের নতুন ফুটবল মৌসুম। অবশ্য মাঠে দর্শকদের ঢুকতে দেওয়া হয়নি। তবুও এই সময়ে নতুন করে ফুটবল মৌসুম শুরুতে সমালোচনা হচ্ছিল সর্বত্র। তাজিকিস্তান সরকার অবশ্য বলে আসছে, এখনো দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়নি কেউই। তবে চীনের পার্শ্ববর্তী এই দেশটির দাবি মানতে নারাজ অনেকেই।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন