বিজ্ঞাপন

চুনারুঘাট ও জৈন্তপুরের হামলা একই সূত্রে গাঁথা

March 2, 2018 | 5:54 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: হবিগঞ্জের চুনারুঘাট ও সিলেটের জৈন্তপুরের হামলা একই সূত্রে গাঁথা বলে দাবি করেছে আহলে সুন্নাত ওয়াল জামাআত সমন্বয় কমিটি ও বাংলাদেশ ইসলামী ফ্রন্ট।

সংগঠন দু’টির নেতৃবৃন্দ আরও দাবি করেছেন, মাজার গুঁড়িয়ে দেওয়ার বর্বরোচিত বক্তব্যদাতাদের গ্রেফতার করা হোক। কারণ ওরা দেশ ও জাতি রাষ্ট্রের জন্য হুমকিস্বরূপ।

জাতীয় প্রেসক্লাবের সামনে আজ শুক্রবার (০২ মার্চ) আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে এ দাবি করে সংগঠন দু’টি। হবিগঞ্জের চুনারুঘাট আহলে সুন্নাত নেতা আবুল হোসেন আকল মিয়াকে হত্যা এবং সিলেটের জৈন্তপুরের মাহফিলে হামলা, হত্যা ও পশু-ঘর-বাড়িতে আগুন দেওয়ার প্রতিবাদে এ মানববন্ধন, সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে সংগঠন দু’টি।

বিজ্ঞাপন

সমাবেশে বক্তরা বলেন, চুনারুঘাট ও জৈন্তপুরের হামলা একই সূত্রে গাঁথা। ওহাবী নেতাদের মাজার গুঁড়িয়ে দেওয়ার বর্বরোচিত বক্তব্যদাতারা দেশ ও জাতি রাষ্ট্রের জন্য হুমকিস্বরূপ। তাদেরকে প্রশাসন গ্রেফতার করুন। সন্ত্রাসীরা চুনারুঘাট ও জৈন্তপুরে পরিকল্পিতভাবে হামলা করে সুন্নীদের ওপর দোষ চাপিয়ে দেওয়ার মতো ভয়াবহ মিথ্যাচার করছে।

বক্তরা আরও বলেন, সুন্নীদের মাহফিল চলাকালে দল-বল ও মাদ্রাসার ছাত্ররা হামলা করে স্বল্প সময়ের মধ্যে হাজার হাজার লোকের সমাগম করে শতাধিক ঘরে আগুন, লুটপাট, গরু-ছাগল ও খুনের উৎসবে মেতে ওঠে। এতে প্রমাণিত হয় হামলাটি পরিকল্পিত।

বিজ্ঞাপন

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে ‘মাজার গুঁড়িয়ে দেওয়ার হুমকিদাতা ও হামলাকারীদের’ গ্রেফতারের দাবি জানান বক্তারা। মানববন্ধন ও সমাবেশে শেষে সংগঠন দু’টির নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল করে।

মানববন্ধন,  সমাবেশ ও বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন— আহলে সুন্নাত ওয়াল  জামায়াত সমন্বয় কমিটি নেতা ইকরামুল হক, অ্যাডভোকেট মাইনুর রহমান, হাসানউদ্দিন তারেক, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সাধারণ সম্পাদক মুহাম্মদ আবদুল হাকিম, সিনিয়র যুগ্ম-সাংগঠনিক সচিব সৈয়দ মুজাফফর আহমেদ, অর্থ সচিব আবু নাসের মুহাম্মদ মুসা, এডভোকেট হেলাল উদ্দীনন আব্দুল হাইস প্রমুখ।

সারাবাংলা/এআই/আইজেকে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন