বিজ্ঞাপন

রমজানে মিথ্যাচারের রাজনীতি পরিহার করুন: বিএনপিকে তথ্যমন্ত্রী

April 28, 2020 | 1:50 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পবিত্র রমজান মাসে বিষোদগার ও মিথ্যাচারের রাজনীতি পরিহার করতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

বিজ্ঞাপন

সোমবার (২৭ এপ্রিল) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে গণমাধ্যমের উদ্দেশে অনলাইনে দেওয়া বক্তব্যে মন্ত্রী এ আহ্বান জানান।

ড. হাছান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাস মোকাবিলায় মানুষের জীবন রক্ষা, খাদ্য সহায়তাদান ও অর্থনীতিকে চাঙ্গা রাখতে জিডিপির ৩ দশমিক ৫ শতাংশের বেশি প্রণোদনা ঘোষণাসহ যেসব পদক্ষেপ নিয়েছেন, তা আজ সমগ্র বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা, ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম ও বিশ্বখ্যাত ম্যাগাজিন ফোর্বস প্রধানমন্ত্রীর এসব কর্মকাণ্ডের প্রশংসা করেছে। কিন্তু আমরা দেখছি, বিএনপি তাদের বিষোদগারের রাজনীতি পরিহার করতে পারেনি।

ড. হাছান মাহমুদ বলেন, গতকাল রিজভী সাহেব যে ভাষায় কথা বলেছেন, আমি তাকে অনুরোধ জানাব, রমজান মাসে কথাবার্তায় একটু সংযমী হবার জন্য। রমজান মাসে বিষোদগার ও মিথ্যাচারের রাজনীতি পরিহার করে ঐক্যবদ্ধভাবে আমাদের জনগণের পাশে দাঁড়ানো প্রয়োজন।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আমাদের দলের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করা হচ্ছে। এরই মধ্যে লাখ লাখ মানুষের কাছে ত্রাণ পৌঁছানো হয়েছে। সেই সংখ্যাটাও সহসাই জানানো হবে।  দলের কমিটিকে সরকারের সঙ্গে সমন্বয় করতে বলা হয়েছে, যেন একজন ব্যক্তিই বারবার ত্রাণ না পান কিংবা কেউ যেন বাদ না পড়ে যান।

বোরো মৌসুম প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, আমাদের দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ছাড়াও কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগের মতো অঙ্গসংগঠন ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো আজ কৃষকের পাশে দাঁড়িয়েছে। তারা শুধু কৃষকের ধান কেটেই দিচ্ছে না, সেই ধান মাথায় করে কৃষকের বাড়ি বাড়িও পৌঁছে দিচ্ছে। এমন কাজ বিএনপির কোনো নেতাকর্মী কখনো করেনি।

আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা ও উপদফতর সম্পাদক সায়েম খান এসময় উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন