বিজ্ঞাপন

‘মিথ্যা সাক্ষ্য’ দেয়ায় জেলের মুখে মদ্রিচ!

March 2, 2018 | 10:43 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ঢাকা: আদালতে মিথ্যা সাক্ষ্য দেয়ার অভিযোগ আনা হয়েছে রিয়াল মাদ্রিদ তারকা লুকা মদ্রিচের বিরুদ্ধে। সঙ্গে কর ফাঁকির অভিযোগও। সাক্ষ্য মিথ্যা প্রমাণিত হলে পাঁচ বছর জেলে থাকতে হতে পারে ক্রোয়েশিয়ান এই মিডফিল্ডারকে।

আজ শুক্রবার রাতে এমন খবরই ছড়িয়ে পড়েছে মিডিয়াজুড়ে। স্প্যানিশ অনলাইন পত্রিকা মার্কার বলছে, গত বছর দলবদল মামলা নিয়ে মদ্রিচ যে সাক্ষ্য দিয়েছে তা মিথ্যা বলে অভিযোগ করা হয়েছে। ছয় মাসের মধ্যে এর রায় দিবে ক্রোয়েশিয়ান আদালত।

২০০৮ সালে ডায়নামো জারগেভ থেকে টটেনহামে পাড়ি জমান ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মদ্রিচ। তখন থেকেই গুঞ্জন ছিল, এই দলবদলে নাকি নানা ফাঁক ফোকর রেখেছিলেন তখনকার জারগেভের প্রধান নির্বাহী দ্রাভকো ম্যামিক। পরবর্তীতে ম্যামিকের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ আনা হয়।

বিজ্ঞাপন

ম্যামিক, তাঁর ভাই জোরান ম্যামিক ও ডায়নামো জারগেভের আরও দুজন কর্মকর্তার বিরুদ্ধে প্রায় ১৭ মিলিয়ন ডলারের দুর্নীতির অভিযোগ আনা হয় ক্রোয়েশিয়ার আদালতে। এই দুর্নীতির বড় একটা অংশে জড়িয়ে আছে  মদ্রিচের সেই দলবদল।

ম্যামিক তখন জানিয়েছিলেন, মদ্রিচের ব্যাপারে তার ক্লাবের সাথে টটেনহামের চূড়ান্ত চুক্তি হয়েছিল ২০০৮ সালে। অন্যদিকে এই ব্যাপারে জিজ্ঞাসাবাদের সময় মদ্রিচ বলেন, টটেনহামের সাথে তাঁর চুক্তি হয়েছিল ২০০৪ সালেই!

এই গোলমেলে সাক্ষ্য দেওয়ার কারণেই ফেঁসে যাচ্ছে বর্তমানে মাদ্রিদে খেলা মদ্রিচ। পরবর্তীতে আদালতে হাজিরা দেওয়ার সময় অবশ্য মদ্রিচ বলেন, সাক্ষ্য নেওয়ার সময় ব্যাপারটা বুঝতে ভুল হয়েছিল তার, ‘যখন আমি সাক্ষ্য দিচ্ছিলাম, তখন ভেবেছিলাম ম্যামিক এবং আমার ব্যক্তিগত চুক্তির ব্যাপার কথা হচ্ছে। দলবদল নিয়ে নিজেদের মাঝে কথা বলেছিলাম ২০০৪ সালে। চূড়ান্ত কিছু হয়নি তখনও।’

বিজ্ঞাপন

ম্যামিকের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে সর্বনিম্ন ছয় মাস থেকে সর্বোচ্চ পাঁচ বছরের জেলের সাজা শুনতে পারেন মদ্রিচ।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন