বিজ্ঞাপন

রাজধানীর ৬ জায়গায় ইফতার বিতরণ করেছে করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্ক

May 1, 2020 | 9:03 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের উদ্যোগে রাজধানীর ছয়টি স্থানে ১ হাজার ১৫০ জন নিম্ন আয়ের মানুষের মধ্যে ইফতার হিসেবে চিকেন-খিচুড়ি বিতরণ করা হয়েছে। শুক্রবার (১ মে) মগবাজার-মিরবাগ, মিরপুর, মোহাম্মদপুর, ধানমন্ডি, উত্তরা এবং কড়াইলসহ ঢাকায় ছয়টি স্থানে এসব ইফতার দেওয়া হয়।

বিজ্ঞাপন

সংগঠনটির সমন্বয়ক আলিমুল কবীর জানান, করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের উদ্যোগে প্রথম রমজান থেকেই বাড়ি থেকে রান্না করা খাবার সংগ্রহ করে বিতরণের কর্মসূচি গ্রহণ করা হয় এবং সংবেদনশীল মানুষদের সহায়তায় আজকের এই কর্মসূচি বাস্তবায়ন করা সম্ভব হয়েছে।

আজকের উদ্যোগ নিয়ে উত্তরায় সমন্বয়কের দায়িত্ব পালন করছিলেন সংগঠনটির সমন্বয়ক টিমের সদস্য পারভেজ হাসান সুমন। তিনি জানান, করোনার কারণে নিম্ন আয়ের মানুষ ও অর্থনৈতিক সংকটে আছে। অনেকের ঘরেই নূন্যতম খাবার নেই, রমজানে আত্মত্যাগের শিক্ষায় আমাদের এই মানুষদের পাশে মানবিক ভাবে দাঁড়াতে হবে এবং এটাই এখন আমাদের মানবিক দায়িত্ব। করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্ক থেকে আমরা সাধ্যমত চেষ্টা করছি তবে আরও বেশি মানুষের যুক্ততা প্রয়োজন।

বিজ্ঞাপন

করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের উদ্যোগে খাবার বিতরণ কর্মসূচিতে মিরপুরে ভলান্টিয়ার সংগঠক হিসেবে ছিলেন আরশান কাফি সাজু এবং রাসেল ইসলাম, মোহাম্মদপুরে উপস্থিত ছিলেন আহ্বায়ক আলিমুল কবীর এবং সংগঠক হিসেবে ছিলেন আল-আমিন রাজু, কড়াইলে সংগঠকের দায়িত্ব পালন করেছেন নিশাদ আঞ্জুম নিশি, মগবাজার-মিরবাগে ছিলেন ,ধানমন্ডিতে ভলান্টিয়ার সংগঠক হিসেবে উপস্থিত ছিলেন রুহুল আমিন,উত্তরায় স্থানীয় ভলান্টিয়ার সংগঠক হিসেবে কাজ করেন শুভ্র মামুন।

ঢাকার বাইরে নেত্রকোনায় মাহবুব আলম আবিদের সমন্বয়ে ১২০ জন মানুষের মধ্যে ইফতার বিতরণ করা হয়।

দেশে করোনা পরিস্থিতি মোকাবিলায় করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্ক কাজ করে যাচ্ছে এবং সারাদেশে দুই হাজার ভলান্টিয়ারের মধ্যে একটি যোগাযোগ স্থাপন করতে সক্ষম হয়েছে। জীবানুনাশক স্প্রে এবং ছয় হাজার হ্যান্ড স্যানিটাইজার তৈরির মাধ্যমে শুরু থেকেই সেবামূলক কাজ করে আসছে সংগঠনটি। ডেড-বডি ম্যানেজম্যান্টের প্রস্তুতিও রয়েছে তাদের। সামনের দিনে মানুষের পাশে আরোও জোরালো ভাবে দাঁড়াতে সর্বোচ্চ চেষ্টাও চালিয়ে যাচ্ছেন বলেও জানিয়েছেন তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন