বিজ্ঞাপন

সংক্রমণ বাড়লে কোথাও জায়গা দিতে পারব না: স্বাস্থ্যমন্ত্রী

May 3, 2020 | 3:38 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে গেলে কোথাও জায়গা দেওয়া সম্ভব হবে না বলে গার্মেন্টস মালিকদের সতর্ক করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। রোববার (৩ মে) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভা কক্ষে করোনায় শিল্প-কলকারখানা খোলা নিয়ে এক সভা শেষে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক করে এ মন্তব্য করেন তিনি।

বিজ্ঞাপন

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘গার্মেন্টস শিল্প সংশ্লিষ্টদের আমরা পরামর্শ দিয়েছি। তারা আনা-নেওয়া, থাকা-খাওয়াসহ শ্রমিকদের সব বিষয়ে যেন বেশি করে সতর্ক হয়। তা না হলে সংক্রমণ যদি বেড়ে যায় পরে আমরা কোথাও জায়গা দিতে পারব না।’

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, পর্যায়ক্রমে তৈরি পোশাক ও বিভিন্ন শিল্প কারখানা খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। স্বাস্থ্যবিধি মেনেই তৈরি পোশাক কারখানা খোলা রাখার তাগিদ দেওয়া হয়েছে। শ্রমিকদের পরিবহন ব্যবস্থা, থাকা খাওয়ার ব্যবস্থা করার পাশাপাশি, শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা করতে হবে বলেও জানান তিনি।

এ সময় তিনি আরও বলেন, প্রতিটি কারখানায় শ্রমিকদের স্বাস্থ্যবিধি মনিটর করা হবে।

বিজ্ঞাপন

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত রেকর্ড সংখ্যক রোগী শনাক্ত করা হয়েছে। তবে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা কমেছে। গত চব্বিশ ঘন্টায় মারা গেছে মাত্র ২ জন। যেখানে ৫ হাজার ৩৬৮ জনকে টেস্ট করে শনাক্তের সংখ্যা ৬৬৫ জন।

গতকাল এই সংখ্যাটি ছিলো ৫৫২ জন। এছাড়াও করোনা থেকে একদিনে নতুন কেউ সুস্থ না হলেও সব মিলিয়ে ১০৬৩ জন সুস্থ হয়ে উঠেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। সবমিলিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৯ হাজার ৪৫৫ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন