বিজ্ঞাপন

নিকট ভবিষ্যতে মাঠে দর্শক দেখছেন না এফএ’র চেয়ারম্যান

May 4, 2020 | 6:01 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের কারণে ইউরোপের ফুটবল স্থগিত হয়ে আছে। তবে ধীরে ধীরে কমতে শুরু করেছে এই মহামারি ভাইরাসের প্রভাব। আর খুব শীঘ্রই মাঠে ফুটবল ফেরাতে প্রস্তুতি নিচ্ছে ইউরোপের লিগ এবং ফুটবল ফেডারশনগুলো। তবে দর্শকহীন মাঠেই খেলতে হবে ফুটবল। কারণ জনসমাগমে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। আর ফুটবল স্টেডিয়ামে লাখো মানুষের ভিড় জমে যায়। তাই তো অনির্দিষ্টকালের জন্য স্টেডিয়াম দর্শকহীন থাকবে আর খালি স্টেডিয়ামেই ফিরবে ফুটবল। অদূরর ভবিষ্যতে স্টেডিয়ামে দর্শকের উপস্থিতি দেখছেন না ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান গ্রেগ ক্লার্ক।

বিজ্ঞাপন

২০১৯/২০২০ মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লিগ স্থগিত হয়ে আছে সেই মার্চ মাস থেকে। ঠিক কবে নাগাদ ফুটবল ফিরবে তাও কেউ সঠিকভাবে বলতে পারছেন না। তবে ধারণা করা হচ্ছে অতি শীঘ্রই ফিরবে ফুটবল। কিন্তু তাতেও জুড়ে দেওয়া হয়েছে শর্ত। কোনো দর্শক প্রবেশ করতে পারবেন না স্টেডিয়ামে। দর্শকশূন্য মাঠেই খেলা হবে। চলতি মৌসুমের ফুটবল যদি মাঠে গড়ায় তবে তা হবে বন্ধ দরজাতেই।

এ ব্যাপারে গ্রেগ ক্লার্ক বলেন, ‘সত্য কথা বলতে কি আমরা নিজেরাও জানি না সবকিছু আসলে কিভাবে আয়োজিত হবে। কিন্তু আমরা সব থেকে বেশি যে বিষয়টা গুরুত্ব দিচ্ছি তা হচ্ছে সামাজিক দূরত্ব। সব থেকে দুঃসাধ্য কাজ হবে ভক্ত সমর্থকদের থামানো। ফুটবল ফিরলে তাদের আটকে রাখাটা খুবই কষ্টকর কাজ হবে আমাদের জন্য। আর অদূর ভবিষ্যতেও আমি আসলে দর্শকদের স্টেডিয়ামে দেখতে পারব বলে মনে হয় না।’

বিজ্ঞাপন

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সেদেশের লকডাউনের সময় আরো এক সপ্তাহ বাড়ানোর ঘোষণা দিয়েছেন। অর্থাৎ ইংলিশ প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর জন্য আরো এক সপ্তাহের অপেক্ষা বাড়ল খেলোয়াড় এবং ভক্ত সমর্থকদের।

ভক্তদের আনাগোনা কমানোর উদ্দেশ্যে নিরপেক্ষ ভেন্যুতে ফুটবল আয়োজনের কথাও ভাবছে এফএ। তবে বিবিসি’র তথ্য মতে ছয় থেকে সাতটি ক্লাব নিরপেক্ষ ভেন্যুতে ফুটবল আয়োজনের বিপক্ষে দাঁড়িয়েছে। ইংলিশ ক্লাব ব্রাইটন নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ আয়োজনের বিপক্ষে দাঁড়িয়ে বলছে নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ আয়োজন করাতে লিগের সম্মানের ক্ষতি হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন