বিজ্ঞাপন

সংসদ সদস্য হাবিবুর রহমানের মৃত্যুতে বস্ত্র ও পাটমন্ত্রীর শোক

May 6, 2020 | 1:02 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: ঢাকা-৫ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক, এমপি।

বিজ্ঞাপন

বুধবার (৬ মে) বস্ত্র ও পাট মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় এই তথ্য জানানো হয়।

বার্তায় বলা হয়, মরহুম হাবিবুর রহমানের রুহের মাগফিরাত কামনা করে এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

বুধবার সকাল ১০টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ৭৮ বছর বয়সী সংসদ সদস্য হাবিবুর রহমান।

বিজ্ঞাপন

বার্ধক্যজনিত কারণে দীর্ঘদিন অসুস্থ ছিলেন হাবিবুর রহমান মোল্লা। গত ২৬ দিন ধরে লাইফ সাপোর্টে ছিলেন তিনি। বেশ কিছুদিন আগে তার বাইপাস সার্জারি করা হয়। তিনি স্ত্রী, ৩ ছেলে ও ৩ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন।

মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান মোল্লার জন্ম ১৯৪২ সালের ২৭ জানুয়ারি। তিনি ম্যাট্রিকুলেশন (বর্তমান মাধ্যমিক) পর্যন্ত লেখাপড়া করেছেন। হাবিবুর রহমান মোল্লা প্রথম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন ১৯৯১ সালে। সেবার স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন তিনি। নির্বাচনে না জিততে পারলেও রাজনীতিতে ওতপ্রোতভাবে জড়িত থাকেন।

১৯৯৬ সালের জুনে অনুষ্ঠিত সপ্তম জাতীয় নির্বাচনে ঢাকা-৪ আসন থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন আওয়ামী লীগের প্রার্থী হিসেবে। ২০০১ সাধারণ নির্বাচনে একই আসন থেকে তিনি বিএনপি প্রার্থী সালাহ উদ্দিন আহমেদের কাছে হেরে যান।

বিজ্ঞাপন

পরে ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে হাবিবুর রহমান মোল্লা ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়নে জয় পান। ২০১৪ ও ২০১৮ সালের দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও ফের জয়লাভ করেন তিনি।

সারাবাংলা/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন