বিজ্ঞাপন

বার্সেলোনাকে চ্যাম্পিয়ন মানব না: কোর্তোয়া

May 6, 2020 | 1:23 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের প্রকোপ কমতে শুরু করেছে ইউরোপের দেশগুলোতে। যাতে লকডাউন শিথিল করে বিভিন্ন কার্যক্রম শুরু করা হচ্ছে। মাঠে ফুটবল ফেরানোর চেষ্টাও চলছে। চলতি মাসে শুরু হওয়ার কথা জার্মান বুন্দেসলিগা। স্প্যানিশ লা লিগা ও ইতালিয়ান সিরি ‘আ’ এর ক্লাবগুলো ইতোমধ্যেই সীমিত আকারে অনুশীলন শুরু করেছে। সবকিছু পরিকল্পনা মাফিক এগুলে জুনে সিরি ‘আ’ ও লা লিগা শুরু হওয়ার কথা। তবে বড় শঙ্কাও আছে।

বিজ্ঞাপন

জার্মান বুন্দেসলিগা শুরু হওয়ার কথা ছিল চলতি মাসের ৯ তারিখে। সে হিসেবে অনুশীলন শুরু হতেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পড়ে দশজন ফুটবলার। ফলে ফের লিগ পেছাতে বাধ্য হয়েছে বুন্দেসলিগা কর্তৃপক্ষ। আক্রান্তের সংখ্যা বাড়লে হয়তো আবারও লিগ পেছাবে কর্তৃপক্ষ।

ঠিক একই ঘটনা ঘটতে পারে লা লিগাসহ অন্যান্য লিগগুলোর ক্ষেত্রেও। বলা হচ্ছে, পুনরায় লিগ শুরুর চেষ্টা ব্যর্থ হলে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা দলগুলোকে চ্যাম্পিয়ন ঘোষণা করার কথা ভেবে রেখেছে লিগ কর্তৃপক্ষ। তবে লা লিগার ক্ষেত্রে তেমনটা হলে মানতে নারাজ রিয়াল মাদ্রিদ গোলরক্ষক থিবো কোর্তোয়া।

লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে আছে বার্সেলোনা। এই অবস্থায় লিগ চ্যাম্পিয়ন ঘোষণা করা হলে বার্সার হাতেই উঠবে শিরোপা। চিরপ্রতিদ্বন্দ্বী দলের গোলরক্ষক কোর্তোয়া বিষয়টি হয়তো মানতে পারছেন না সেই কারণেই।

বিজ্ঞাপন

বেলজিয়ামের এই গোলরক্ষক বলেন, ‘আমরা বার্সেলোনার চেয়ে ২ পয়েন্ট পিছিয়ে, তাই এখনও আমাদের পক্ষে চ্যাম্পিয়ন হওয়া সম্ভব। মৌসুম বাতিল করা হলে তা হবে দূর্ভাগ্যজনক। যদি তারা প্রতিযোগিতা বাতিল করার সিদ্ধান্ত নেয় এবং বার্সেলোনাকে চ্যাম্পিয়ন ঘোষণা করে, আমার মতে এটা ঠিক হবে না। তারা আমাদের বিপক্ষে একটি ম্যাচ ড্র করেছে এবং একটিতে হেরেছে। আমরা তাদের দেখিয়েছি যে আমরাই সেরা দল। আমরা তাদের চেয়ে ২ পয়েন্টে পিছিয়ে ঠিকই, কিন্তু আমি অমন সিদ্ধান্ত মানব না।’

উদাহরণ হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগের প্রসঙ্গ উল্লেখ করেছেন কোর্তোয়া। তিনি বলেন, ‘ইংল্যান্ডে, লিভারপুলকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হলে বুঝতাম। আমি জানি তারা কত পয়েন্টে এগিয়ে। আমি মৌসুম শেষ করার পক্ষে। আমি মনে করি, একটি চ্যাম্পিয়নশিপে সব ম্যাচ শেষে শিরোপা নির্ধারণ হওয়া উচিৎ। ১১ ম্যাচ আগে চ্যাম্পিয়নের সিদ্ধান্ত নেওয়া বেশিই তাড়াতাড়ি হয়ে যায়।’

লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ২৭ ম্যাচে ৫৮। সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রিয়াল মাদ্রিদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন