বিজ্ঞাপন

ভার্চুয়াল কোর্টে অংশ নেবে না সাতক্ষীরা আইনজীবী সমিতি

May 13, 2020 | 2:19 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সাতক্ষীরা: দেশব্যাপী করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ছড়িয়ে পড়ায় আদালতে বিচারকাজ চালু রাখার জন্য ভার্চুয়াল কোর্ট এরই মধ্যে চালু হয়েছে। হাইকোর্টসহ বিচারিক আদালতেও ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে চলছে বিচারকাজ। তবে সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতি এমন ভার্চুয়াল কোর্টে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১২ মে) সকাল ১১টায় সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠিত সমিতির এক জরুরি সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সমিতির সভাপতি অ্যাডভোকেট এম শাহ-আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তোজাম্মেল হোসেন তোজামের সঞ্চালনায় সভা অনুষ্ঠিত হয়।

জরুরি সভায় সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সদস্যরা বলেন, মফস্বল শহরে সব স্তরের আইনজীবীদের তথ্যপ্রযুক্তি বিষয়ে পর্যাপ্ত জ্ঞান না থাকায় এবং প্রত্যেকের ল্যাপটপ, স্ক্যানার ও প্রিন্টার না থাকায় এবং পর্যাপ্ত গতির ইন্টারনেট সংযোগ না থাকায় তাদের পক্ষে ভার্চুয়াল কোর্টে অংশ নেওয়া সম্ভব নয়।

পরে সমিতির সদস্যদের সর্বসম্মতিক্রমে ভার্চুয়াল কোর্টে অংশ না নেওয়ার সিদ্ধান্ত হয়। সমিতির কোনো সদস্য যেন ভার্চুয়াল কোর্টে অংশ না নেন, সে অনুরোধ জানায় জেলা আইনজীবী সমিতি।

বিজ্ঞাপন

সমিতির কোনো সদস্য এ সিদ্ধান্ত অমান্য করলে তার বিরুদ্ধে সমিতির গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয় এক প্রেস বিজ্ঞপ্তিতে।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন