বিজ্ঞাপন

মাঠে থুতু ফেলা বলে চুমু খাওয়া নিষিদ্ধ করল কনমেবল

May 14, 2020 | 4:37 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের আতঙ্ক একপাশে রেখে আবারও ইউরোপিয়ান ফুটবলের ডামাডোল বাজতে শুরু করেছে। সবকিছু ঠিক থাকলে ১৬ মে থেকে মাঠে গড়াবে জার্মান বুন্দেসলিগা। জুনের মাঝামাঝি সময়ে শুরু হতে পারে স্প্যানিশ লা লিগা ও ইতালিয়ান সিরি ‘আ’। ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু হতে পারে জুনের শুরুতে। তবে দক্ষিণ আমেরিকা অঞ্চলে ফুটবল শুরুর আলোচনা সেভাবে শোনা গেল না। এবার হয়তো যাবে! করোনা পরবর্তী সময়ের জন্য ফুটবলের নিয়ম সংশোধন করল দক্ষিণ আমেরিকার ফুটবলের সর্বোচ্চ সংস্থা-কনমেবল।

বিজ্ঞাপন

করোনা পরবর্তী সময়ের ফুটবলের জন্য বেশ কিছু নতুন নিয়ম চালুর সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আমেরিকা অঞ্চলের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। নতুন নিয়মে বলা হয়েছে, মাঠে থুতু ফেলতে পারবেন না কোনো ফুটবলার। বলে চুমু দেওয়া থেকেও পুরোপুরি বিরত থাকতে হবে।

বলা হয়েছে, মাঠে একে অপরের সঙ্গে জার্সি বদল করতে পারবেন না ফুটবলাররা। এক বোতলে একাধিকজন পানি পান করতে পারবেন না। বেঞ্চে থাকা ফুটবলার, স্টাফদের এবং ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক।

এক বিবৃতিতে কনমেবলের পক্ষ থেকে জানানো হয়েছে, নতুন নিয়মগুলো কোপা লিবার্তাদোরেস ও কোপা সুদামেরিকানার ক্লাবগুলোকে ইতোমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

করোনাভাইরারে কারণে অন্যান্য লিগের মতো গত মার্চ মাস থেকে বন্ধ আছে ব্রাজিল, আর্জেন্টিনার এই দুই ফুটবল লিগ।

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন