বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার প্রস্তাবে সৌরভের ‘না’

May 15, 2020 | 8:09 pm

স্পোর্টস ডেস্ক

বোর্ডার-গাভাস্কার সিরিজে সাধারণত চারটি টেস্ট খেলে থাকে ভারত-অস্ট্রেলিয়া। সিরিজের জনপ্রিয়তা এবং করোনাভাইরাসের কারণে অনেকদিন যাবত ক্রিকেট বন্ধ থাকার কারণে আগামী সিরিজটি পাঁচ টেস্টের করার কথা তুলেছিলেন অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কেভিন রবার্টস। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি পাঁচ টেস্টের সিরিজের সম্ভাবনা দেখছেন না।

বিজ্ঞাপন

আসন্ন সিরিজের জন্য বেশ কিছু পরিকল্পনা হাতে নিতে যাচ্ছে ভারত। ক্রিকেটারদের জন্য ‘আইসোলেশন ক্যাম্প’ করার চিন্তা করছে বিসিসিআই। তেমনটা হলে হয়তো পরিবার থেকে বিচ্ছিন্ন থাকতে হবে ক্রিকেটারদের। এমন অবস্থায় চারের বদলে পাঁচ টেস্টের সিরিজ হলে নিঃসন্দেহে সময়টা আরও দীর্ঘ হবে। তাছাড়া টেস্ট সিরিজের সঙ্গে সংক্ষিপ্ত সংস্করণের সিরিজও আছে। মূলত এসব কারণেই বিসিসিআই সভাপতি মনে করছেন পাঁচ টেস্ট সিরিজ সম্ভব না।

সম্প্রতি ভারতীয় সাংবাদমাধ্যম ‘মিড ডে’ তে দেওয়া সাক্ষাৎকারে এমন কথা বলেছেন সৌরভ। তিনি বলেন, ‘আমার মনে হয় না ভারতের পক্ষে পাঁচ টেস্টের সিরিজ খেলা সম্ভব হবে। সীমিত ওভারের ম্যাচও আছে। সঙ্গে আমাদের ১৪ দিনের কোয়ারেনটাইনে থাকার বিষয়টিও বিবেচনায় রাখতে হবে। এসব কিছু সফরটিকে লম্বা করবে।’

উল্লেখ্য, গত ২৯ বছরে অস্ট্রেলিয়ার বিপক্ষে চারের অধিক ম্যাচের টেস্ট সিরিজ খেলেনি ভারত। অবশ্য দুই দলের মধ্যকার প্রথম টেস্ট সিরিজটি ছিল পাঁচ ম্যাচের, ১৯৪৭ সালে। তারপর ১৯৯১ সাল পর্যন্ত পাঁচ বা তার বেশি ম্যাচের সিরিজ আরও পাঁচটি খেলেছে দুই দল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন