বিজ্ঞাপন

জুলাইয়ে ভারতের সঙ্গে সিরিজ খেলতে চায় শ্রীলঙ্কা

May 16, 2020 | 2:03 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের আতঙ্ককে পাশ কাটিয়ে মাঠে গড়াচ্ছে প্রতিযোগিতামূলক ফুটবল। শনিবার (১৬ মে) থেকে পুনরায় শুরু হচ্ছে জার্মান বুন্দেস লিগা। স্প্যানিশ লা লিগা, ইতালিয়ান সিরি ‘আ’, ইংলিশ প্রিমিয়ার লিগও শুরুর তোড়জোড় চলছে। করোনা পরবর্তী ক্রিকেট ফিরছে কবে? এই প্রশ্নের উত্তর পেতে হয়তো আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। তবে প্রস্তুতি কিন্তু চলছে।

বিজ্ঞাপন

জুলাইয়ে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলার প্রস্তুতি নিচ্ছে ইংল্যান্ড। ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজ খেলে পাকিস্তানের বিপক্ষেও সিরিজ খেলতে চায় ইংলিশরা। ভারত ও অস্ট্রেলিয়া ভেতরে ভেতরে বোর্ডার-গাভাস্কার সিরিজের পরিকল্পনা করছে। এবার শোনা গেল, শ্রীলঙ্কাও নাকি আগামী জুলাইয়ে মাঠে ফেরার পরিকল্পনা হাতে নিয়েছে।

দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশগুলোর মধ্যে শ্রীলঙ্কার করোনা পরিস্থিতি বেশ উন্নত। দ্বীপদেশটিতে আক্রান্তের সংখ্যা হাজার ছাড়ায়নি। এর মধ্যে সুস্থ হয়েছেন প্রায় ৫শ জন। মারা গেছেন ৯ জন। জুনের মধ্যেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার ব্যাপারে আশাবাদি শ্রীলঙ্কান সরকার। ফলে জুলাই থেকে ক্রিকেট শুরুর পরিকল্পনা করছে দেশটির ক্রিকেট বোর্ড।

শ্রীলঙ্কান গণমাধ্যম ‘দ্য আইল্যান্ড’র এক প্রতিবেদনে বলা হয়েছে, জুলাইয়ে দেশের মাটিতে ভারতের বিপক্ষে তিনটি ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে চায় শ্রীলঙ্কা। পূর্ব ঘোষিত এই সিরিজ আয়োজনের জন্য নাকি ভারতীয় বোর্ডের কাছে আনুষ্ঠানিক চিঠিও পাঠিয়েছে লঙ্কান বোর্ড। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই সবুজ সংকেত দিলে জুলাইয়ে ক্রিকেট ফিরতে পারে শ্রীলঙ্কায়।

বিজ্ঞাপন

উল্লেখ্য, জুলাইয়ের শেষ সপ্তাহে তিনটি টেস্ট খেলতে শ্রীলঙ্কা সফর করার কথা রয়েছে বাংলাদেশ দলের। তিনটি টেস্টই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। তবে এই সিরিজ বিষয়ে দুই বোর্ডের পক্ষ থেকে এখনো কিছুই বলা হয়নি।

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন