বিজ্ঞাপন

লংকা সফরে রাজি ভারত

May 16, 2020 | 3:03 pm

স্পোর্টস ডেস্ক

এফটিপি অনুযায়ী জুলাইয়ের শেষভাগে তিনটি ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে ভারতের শ্রীলংকা সফর করার কথা ছিল। তবে শঙ্কা তৈরি করেছিল করোনাভাইরাস। দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশগুলোর তুলনায় শ্রীলঙ্কার করোনা পরিস্থিতি বেশ ভালো, আক্রান্তের সংখ্যা হাজার ছাড়ায়নি, সুস্থ হয়েছেন প্রায় ৫শ জন। ফলে জুলাই থেকে ক্রিকেট শুরুর পরিকল্পনা করছে দেশটির ক্রিকেট বোর্ড। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের এই সংক্রান্ত এক চিঠির জবাব দিতে গিয়ে বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুণ ধুমাল জানিয়েছেন শ্রীলংকা সফরে যেতে রাজি ভারত।

বিজ্ঞাপন

                                            পড়ুন: জুলাইয়ে ভারতের সঙ্গে সিরিজ খেলতে চায় শ্রীলঙ্কা

তবে ভারতীয় ক্রিকেট বোর্ড শ্রীলংকা সফরে যেতে রাজি হলেও তা নির্ভর করছে দেশটির সরকারের ওপর। এ ব্যাপারে বিসিসিআই’র কোষাধ্যক্ষ অরুণ ধুমাল বলেন, ‘সরকারের ভ্রমণের অনুমতি দিলে আর লকডাউন শিথিল করলেই কেবল এসব নিয়ে ভাবা যাবে। ক্রিকেটারদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করা গেলে বিসিসিআই শ্রীলংকা সফরে যেতে রাজি।’

তবে ক্রিকেট সংশ্লিষ্টরা এখনো এই সিরিজ নিয়ে বেশ সন্দিহান। তাদের মতে, ভারতীয় ক্রিকেট বোর্ড মৌখিকভাবে এই সফরে রাজি হলেও বিভিন্ন কারণে এই সফর হওয়ার সম্ভাবনা বেশ কম। গত ২৫ মার্চ থেকে লকডাউনে আছে ভারত। এর ফলে অনুশীলন করতে পারছেন না ক্রিকেটাররা। আর তাতেই ম্যাচের খেলার মতো ফিটনেস নেই ক্রিকেটারদের। আর প্রস্তুতি ও ফিটনেস ছাড়া বিদেশ সফরের সম্ভবনা নেও বললেই চলে।

বিজ্ঞাপন

এর মধ্যে অবশ্য বিসিসিআই সম্প্রতি ‘আইসোলেশন ক্যাম্প’ তৈরি করে দ্রুতই খেলোয়াড়দের অনুশীলনের ব্যবস্থা করার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে শোনা গিয়েছে। বর্তমানে শ্রীলঙ্কা ক্রিকেটের কোনো সম্প্রচার পার্টনার নেই তাই ভারত সিরিজের মতো আকর্ষণীয় ইভেন্ট আয়োজনের মাধ্যমে সেই শুন্যতা পূরণ করতে চাচ্ছে তারা।

উল্লেখ্য, জুলাইয়ের শেষ সপ্তাহে তিনটি টেস্ট খেলতে শ্রীলঙ্কা সফর করার কথা রয়েছে বাংলাদেশ দলের। তিনটি টেস্টই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। তবে এই সিরিজ বিষয়ে দুই বোর্ডের পক্ষ থেকে এখনো কিছুই বলা হয়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন