বিজ্ঞাপন

রোনালদোর রেকর্ডের দিনে উজ্জ্বল রিয়াল

March 4, 2018 | 10:37 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

আরেকটি কীর্তি নিজের করে নিলেন পর্তুগিজ তারকা স্ট্রাইকার ক্রিশ্চিয়ানো রোনালদো। লা লিগায় দ্রুততম ৩০০ গোলের রেকর্ডটি এবার রোনালদোর ঝুলিতে। মাইলফলক ছুঁতে প্রয়োজন ছিল মাত্র একটি গোল। শনিবার রাতে গেটাফের বিপক্ষে নেমে কীর্তি গড়ে নিলেন রোনালদো।

ঘরের মাঠে গেটাফের বিপক্ষে ৩-১ গোলে জয় পেল রিয়াল মাদ্রিদ। ম্যাচে জোড়া গোল করেন রোনালদো।

নতুন এই মাইলফলকে লিওনেল মেসিকেও টপকেছেন এই রোনালদো। ৩০০ গোলের মাইলফলক ছুঁতে ৩২৬ ম্যাচ খেলেছিলেন আর্জেন্টাইন সুপারস্টার। আর ৪০ ম্যাচ কম খেলেই ২৮৬ ম্যাচে মেসির রেকর্ড ভেঙে কীর্তি গড়ে নিলেন রোনালদো। তবে দ্রুততম মাইলফলকের কীর্তি রোনালদোর ঝুলিয়ে থাকলেও গোল সংখ্যার দিক থেকে এগিয়েই থাকলেন মেসিই। ৪০৮ ম্যাচে মেসির ঝুলিতে আছে ৩৭২ গোল। অন্যদিকে ৩২৬ ম্যাচে রোনালদোর ঝুলিতে থাকলো ৩০১ গোল।

বিজ্ঞাপন

সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের ২১ মিনিটেই গোল করে বসেন গ্যারেথ বেল। ডি-বক্সে ইস্কোর বাড়ানো বল থেকে বাঁ পায়ের শটে গোল করেন বেল। এরপরই প্রথমার্ধের যোগ করা সময়ে গোল করে মাইলফলকের দ্রুততম রেকর্ডটি করে ফেলেন রোনালদো। ডি-বক্সে প্রতিপক্ষের খেলোয়াড়দের বোকা বানিয়ে বাঁ পায়ের জোরালো শটে বল জালে জড়ান তিনি।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে আক্রমণে নামে গেটাফে। কিন্তু ম্যাচের ৪৭ মিনিটে রেফারি লাল কার্ড দেখিয়ে দেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড লইক রেমিকে। ১০ জন নিয়ে খেলতে থাকা গেটাফে পেনাল্টি পায় ম্যাচের ৬৫ মিনিটে। ডানদিক থেকে গেটাফের খেলোয়াড় মলিনা ডি-বক্সে ঢুকলে রিয়াল ডিফেন্ডার নাচো ফাউল করে বসেন। পেনাল্টি পেয়ে গোল করে বসেন পরতিল্লো।

মাইলফলক ছোঁয়া এই ম্যাচে দ্বিতীয় গোল পেতে কিছুটা অপেক্ষা করতে হয়েছিল রোনালদোকে। দ্বিতীয় গোলের দেখা পেয়েছিলেন ম্যাচের ৭৯ মিনিটে। মার্সেলোর ক্রস থেকে হেডে বল জালে জড়ান পর্তুগিজ তারকা।

বিজ্ঞাপন

এই জয়ে ২৭ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে থাকলো রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৬৬ পয়েন্ট নিয়ে আছে তালিকার শীর্ষে। ৬১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ।

সারাবাংলা/এসএন/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন