বিজ্ঞাপন

বিরাটের ঈদ মোবারক

May 19, 2020 | 12:27 am

স্পেশাল করেসপন্ডেন্ট

করোনাকালে তামিম ইকবালের লাইভ আড্ডায় সোমবার এসেছিলেন এই মুহুর্তে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন বিরাট কোহলি। ২৩ মিনিটের প্রাণবন্ত এই আড্ডার পুরোটা জুড়েই ছিল ক্রিকেটীয় আলোচনা। যেখানে প্রাধান্য পেয়েছে তার ক্রিকেটের শুরু, ক্রিকেটে ফেরা, প্রথম শতক, ব্যাটিং স্টান্স ও অনুশীলনসহ আরো বেশ কয়েকটি বিষয়। তবে শেষটা করেছেন ঈদের শুভেচ্ছা জানিয়ে।

বিজ্ঞাপন

সময়টা পৃথিবীর কোথাও ভাল যাচ্ছে না। সমগ্র বিশ্বই আজ করোনা আতঙ্কে থরোথরো। রাত পোহালেই নতুন নতুন আক্রান্ত ও মৃত্যুর মিছিলে ভারী হয়ে উঠেছে ধরার বাতাস। তবুও প্রকৃতির নিয়মে বর্ষ পরিক্রমায় আসছে ঈদ। গোটা বিশ্বের মুসলমানেরা তাই সবচেয়ে বড় এই ধর্মীয় উৎসব পালনে মুখিয়ে আছে। সেটা সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে হলেও।

তবে একথা সন্দেহাতীতভাবেই বলা যায় এবারের ঈদুল-ফিতর হতে যাচ্ছে ইতহাসের সবচেয়ে ব্যতিক্রমী। বিগত বছরগুলোর মতো এবার অযুত মুসল্লিদের উপস্থিতিতে মুখর হয়ে উঠবে না ঈদগাহ, নামাজ শেষে দেখা যাবে না কোলাকুলির ও করমর্দনের চিরচেনা সেই ঐতিহ্য। কিন্তু ঈদ তো তার মতো করেই সঠিক সময়ে হাজির হবে। আর সঙ্গত সে কারণেই এদেশের সবাইকে ঈদের অগ্রীম শুভেচ্ছা জানালেন ভারতীয় দলপতি বিরাট কোহলি।

বিরাট বললেন, ‘ঈদ মোবারক। আপনার পরিবারের সঙ্গে সময় উপভোগ করুন। আমি আশা করব চ্যালেঞ্জিং এই সময়টায়ও যেন সবাই মুখে হাসি নিয়ে ঈদ উদযাপন করে। এখন সময়টা এমনই যে কাউকেই ভিন্নভাবে দেখার সুযোগ নেই। আমরা সবাই অভিন্ন এক পরিস্থিতির মোকাবিলা করছি। এটাই প্রার্থনা যেন দ্রুত পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন