বিজ্ঞাপন

সাইক্লোন সেল্টারে লোকজনকে আনতে গিয়ে নৌকাডুবি, টিম লিডার নিখোঁজ

May 20, 2020 | 9:05 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

পটুয়াখালী: জেলার কলাপাড়ায় সাইক্লোন সেল্টারে লোকজনকে নিয়ে আসার প্রচারণা কাজ চালাতে গিয়ে নৌকাডুবির ঘটনা ঘটেছে। এতে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) টিম লিডার শাহ আলম নিখোঁজ রয়েছেন।

বিজ্ঞাপন

বুধবার (২০ মে) সকাল পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নে এ ঘটনা ঘটে। সকালে সিপিপি টিম লিডার সৈয়দ মো. শাহ আলম (৬০) তার দুই সহযোগী নিয়ে স্থানীয় হাফেজ প্যাদার খালের অপর পাড়ের লোকজনকে সড়িয় আনতে প্রচারণা চালাচ্ছিলেন। তখন প্রচণ্ড বাতাস ও পানির চাপে নৌকাটি উল্টে যায়।

এ সময় তার সাথে থাকা ৩ জন সাঁতরে তীরে উঠতে পাড়লেও শাহ আলমকে উদ্ধার করা সম্ভব হয়নি। তাকে উদ্ধারের জন্য ফায়ার সার্ভিস এবং কোষ্ট গার্ডের সদস্যরা ঘটনাস্থলে উদ্ধার কাজ চালাচ্ছে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো. শহীদুল হক জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসকে পাঠানো হয়েছে, তারা উদ্ধার কাজ শুরু করেছে। এছাড়াও কোস্টগার্ডকে কল করা হয়েছে। তবে খালে অনেক কচুরিপানা থাকায় ধারণা করা হচ্ছে শাহ আলম কচুরিপানার নিচে আটকে গেছেন।

বিজ্ঞাপন

এদিকে, ঘূর্ণিঝড়ের প্রভাবে পটুয়াখালীতে স্বাভাবিকের জোয়ারের চেয়ে ৪/৫ ফুট পানি বেড়েছে নদীতে। জোয়ারের পানিতে বেড়িবাঁধ ভেঙে তলিয়ে গেছে জেলার অনেক নিম্নাঞ্চল। জেলায় এখন পর্যন্ত ৭৫৩টি সাইক্লোন সেল্টারের আশ্রয় নিয়েছেন ৩ লাখ ৫৫ হাজার মানুষ। তাদের সব ধরনের সহযোগিতা দিতে প্রশাসন তৎপর আছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

সারাবাংলা/এমও

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন