বিজ্ঞাপন

প্রতিদ্বন্দ্বিতার ঝাঁজটা কি কমবে নাকি বাড়বে?

March 4, 2018 | 3:46 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

স্প্যানিশ লা লিগায় মৌসুমের বড় ম্যাচই মঞ্চস্থ হতে যাচ্ছে আজ। ময়দানী লড়াইয়ে মুখোমুখি হবে বার্সেলোনা ও অ্যাতলেতিকো মাদ্রিদ। এই লড়াইয়ের মধ্যদিয়ে লা লিগার রোমাঞ্চের রেশ খানিকটা কমে যেতে পারে, আবার বাড়তেও পারে। বাংলাদেশ সময় আজ রাত সোয়া ৯টায় বার্সার ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে দিয়েগো সিমিওন-অ্যান্তেনিও গ্রিজম্যানদের স্বাগত জানাবে ভালভারদে-মেসির বার্সা।

বার্সা জিতলেই শিরোপা লড়াইয়ে প্রতিদ্বন্দ্বিতার ঝাঁজটা কিছুটা কমে যাবে। আর অ্যাতলেতিকো জিতলে কিংবা বার্সার বিপক্ষে ড্র করতে পারলে লা লিগার হিসেব উল্টে যেতে পারে।

এই ম্যাচে মাঠে নামার আগে বার্সা-অ্যাতলেতিকোর ম্যাচ সমান ২৬টি করে। অবস্থান বার্সা এক নম্বরে আর অ্যাতলেতিকো দুই নম্বরে। তিন নম্বরে থাকা রিয়াল মাদ্রিদ অবশ্য একটি ম্যাচ বেশি খেলেছে। বার্সা সর্বোচ্চ ৬৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে। আর অ্যাতলেতিকো ৬১ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে। রিয়াল মাদ্রিদের সংগ্রহ ৫৪ পয়েন্ট।

বিজ্ঞাপন

আজকে জিতলে শীর্ষে থাকা বার্সা-অ্যাতলেতিকোর পয়েন্ট ব্যবধান দাঁড়াবে ৮। আর অ্যাতলেতিকো জিতলে বার্সার সঙ্গে ব্যবধান কমে যাবে ২। শিরোপা লড়াইয়ে বার্সার ঘাড়ে গরম নিঃশ্বাস ফেলবে অ্যাতলেতিকো।

এই ম্যাচে নামার আগে বার্সা এই মৌসুমে লা লিগায় কোনো ম্যাচই হারেনি। সুয়ারেজ-মেসিরা ২০টি ম্যাচ জিতেছে, ড্র করেছে ৬টি ম্যাচ। অপরদিকে, গ্রিজম্যানদের অ্যাতলেতিকো ১৮টি জয়ের পাশাপাশি ৭টি ম্যাচ ড্র করেছে, হেরেছে একটি ম্যাচ।

একটি পরিসংখ্যান এগিয়ে রাখছে বার্সাকে। সব শেষ ১৫ ম্যাচে একটি ম্যাচেও হারেনি বার্সা। লা লিগায় অ্যাতলেতিকোর বিপক্ষে তাদের জয় ১১টি, ড্র ৪টি। অবশ্য অ্যাওয়ে ম্যাচের পরিসংখ্যানে এগিয়ে অ্যাতলেতিকো। ২৪ ম্যাচে হেরেছে মাত্র একটিতে, জয় ১৫টি আর ড্র ৮টি ম্যাচে।

বিজ্ঞাপন

লা লিগায় মূলত লড়াই এখন বার্সা-অ্যাতলেতিকোর। শেষ পর্যন্ত এই লড়াই যে কতটুকু থাকবে সেটাই এখন দেখার বিষয়।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন