বিজ্ঞাপন

শেষ বলে রূপগঞ্জকে হারাল শাইনপুকুর

March 4, 2018 | 5:33 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

শেষ ৩ ওভারে শাইনপুকুরের দরকার ২৩ রান, ক্রিজে মোহাম্মদ সাইফউদ্দিন ও আফিফ হোসেন। লিজেন্ডস অব রূপগঞ্জের সঙ্গে জয়টা তারা দেখছিল দৃষ্টিসীমাতেই। কিন্তু ৪৭তম ওভারে গিয়েই হারাল দুই উইকেট, মোহাম্মদ শহীদের এক ওভারেই ফিরে গেলেন আফিফ ও নাঈম। শেষ দুই ওভারে শাইনপুকুরের দরকার ১৮ রান, হাতে মাত্র দুই উইকেট।

সেখান থেকে আবার মোড় ঘোরালেন সাইফ উদ্দিন, শরীফের ৪৯তম ওভার থেকে এলো ১১ রান। ১০ রান একাই নিলেন সাইফ উদ্দিন। জয়ের জন্য শেষ ওভারে দরকার ৭ রান। কিন্তু নাটক বাকি তখনও। শেষ দুই বলে যখন মাত্র ১ রান দরকার, রান আউট হয়ে গেলেন সাইফ উদ্দিন। শাইনপুকুরের হাতে তখন ১ উইকেট। শহীদের শেষ বলে চার মারলেন রায়হান, ম্যাচ জিতল শাইনপুকুর।

১ উইকেটের রুদ্ধশ্বাস জয়ে উঠে এলো পয়েন্ট তালিকার তিনে, সাত ম্যাচে এটি তাদের চতুর্থ জয়। সমান ৮ পয়েন্ট নিয়ে রূপগঞ্জ আছে চারে।

বিজ্ঞাপন

অথচ ২৬৯ রান তাড়া করে শুরুটা একদমই ভালো হয়নি শাইনপুকুরের। ৬২ রানের মধ্যেই হারিয়ে ফেলেছিল প্রথম ৩ উইকেট। এর পরেই সাদমান ইসলাম ও উদয় কৌলের জুটিতে ঘুরে দাঁড়ানোর শুরু। দুজন মিলে চতুর্থ উইকেটে যোগ করেছেন ১২১ রান, ৬১ রান করে আউট হয়েছেন উদয় কৌল। সাদমান অবশ্য সেঞ্চুরির দিকেই এগুচ্ছিলেন, কিন্তু ফিরে গেছেন ৯৫ রান করে। ২০০ রানে শাইনপুকুর তখন হারিয়ে ফেলেছে ৫ উইকেট।

তখনও অবশ্য লক্ষ্যটা কঠিন ছিল না, বাকি ১৩ ওভারে দরকার ছিল ৬৯ রান। কিন্তু উইকেট নিয়ে ম্যাচে ফিরল রূপগঞ্জ, কিন্তু শেষ রক্ষা হলো না এরপরও।

তার আগে শুরুতে ব্যাট করে ৫০ ওভারে ২৬৮ রান তুলেছিল রূপগঞ্জ। ১৩০ বলে ৯৩ রান করেছেন মোহাম্মদ নাঈম, তবে রানটা এতদূর যাওয়ার মূল কৃতিত্ব ভারতের অলরাউন্ডার পারভেজ রসুলের। তার ৬৬ বলে অপরাজিত ৮৮ রানের ইনিংসেই শেষ পর্যন্ত ২৬৮ করতে পেরেছে রূপগঞ্জ। তখন কে জানত, জয়ের জন্য তা যথেষ্ট হবে না?

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন