বিজ্ঞাপন

নিজ দেশের আবহাওয়ায় চিন্তিত নন জিদান

March 4, 2018 | 5:54 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

৬ মার্চ চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি লেগে পিএসজির মাঠে খেলতে যাবে রিয়াল মাদ্রিদ। এই মৌসুমে প্রথমবারের মতো নিজ দেশ ফ্রান্সে দল নিয়ে যাাবেন রিয়াল কোচ জিনেদিন জিদান। স্প্যানিশ জায়ান্ট রিয়ালকে ১ হাজার ৪৫ কিলোমিটার উড়ে গিয়ে খেলতে হবে। ফ্রেঞ্চ জায়ান্ট পিএসজির মাঠে আবহাওয়া নিয়ে মোটেই চিন্তিত নন ফরাসি কিংবদন্তি রিয়ালের কোচ জিদান।

চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান চ্যাম্পিয়ন রিয়ালের সামনে শুধুই চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখার সুযোগ। গ্রুপ পর্বে টটেনহ্যামের থেকে পিছিয়ে শেষ ষোলোতে ওঠে রেকর্ড চ্যাম্পিয়ন শিরোপাধারীরা। কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের জন্য পিএসজিকে টপকাতে হবে।

শেষ ষোলোর প্রথম লেগে রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আতিথ্য নেয় নেইমার-কাভানি-ডি মারিয়ারা। নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ৩-১ গোলে জিতেছিল রিয়াল। কোয়ার্টার ফাইনালের টিকিট কাটবে দুই লেগ মিলিয়ে এগিয়ে থাকা দলটি।

বিজ্ঞাপন

রিয়ালের দাপুটে খেলোয়াড় ছিলেন ফরাসি স্ট্রাইকার জিদান। জার্সি গায়ে তার সাফল্য অনেক। বুট জোড়া তুলে রাখার পর ওই ক্লাবের সহকারি কোচের দায়িত্ব নেন। ২০১৬ সালের জানুয়ারিতে রিয়ালের প্রধান কোচের দায়িত্ব নেন জিদান। এরপর রিয়ালকে দুটি চ্যাম্পিয়ন্স লিগ ও একটি লা লিগার শিরোপা এনে দেন তিনি। কিন্তু চলতি মৌসুমে ভীষণ চাপে আছেন সাবেক ফরাসি এই সাবেক স্ট্রাইকার।

জিদান জানালেন, ‘এবার নিজ দেশে দল নিয়ে যাচ্ছি। সেখানকার আবহাওয়া আমাদের অনুকূলে না-ও থাকতে পারে। কিন্তু, প্যারিসের আবহাওয়া নিয়ে আমি ভাবছি না। আমার ছাত্ররাও ভাবছে না। তারা তাদের খেলা নিয়ে আর পারফরম্যান্স নিয়েই ভাবছে। যদিও প্যারিসের আবহাওয়ায় খেলাটা বেশ কঠিন বলেই মনে হচ্ছে।’

ফ্রান্স জাতীয় দলে ১০৮টি ম্যাচ খেলেছেন জিদান। খেলেছেন ১৯৯৪ থেকে ২০০৬ পর্যন্ত। ফরাসি এই কিংবদিন্ত আরও যোগ করেন, ‘আমরা কঠিন আবহাওয়াকে ব্যবহার করবো। আমরা জানি কিভাবে কঠিন পরিস্থিতিকে মোকাবেলা করতে হয়। আমরা জানি কিভাবে কঠিন ম্যাচে মাথা ঠান্ডা রেখে খেলতে হয়। আমরা লিগের শেষ ম্যাচগুলোতে ভালো খেলেছি। এবার প্রস্তুত পিএসজির মাঠে ভালো খেলার।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন