বিজ্ঞাপন

আম্পানে ক্ষতিগ্রস্ত বাঁধ মেরামতে ১০০ কোটি টাকার প্রকল্প

May 28, 2020 | 7:02 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঘূর্ণিঝড় আম্পানে দেশের উপকূল ও এর আশপাশের এলাকার ১৭০টি স্থানের প্রায় ১০০টি বাঁধ ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই এসব বাঁধ মেরামত করতে ১০০ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে পানিসম্পদ মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৮ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, প্রকল্প বাস্তবায়নে অর্থাৎ বাঁধ মেরামত কাজ দ্রুত করতে সেনাবাহিনীর সহায়তা নেওয়া হচ্ছে। ইতোমধ্যে সাতক্ষীরার সদর উপজেলার হাড়াদ্দাহ, শ্যামনগরের তাঁতিনাখালী, কামালখাটি, আশাশুনি উপজেলার হাজরাখালী, দয়ালঘাট, পদ্মপুকুর ও খুলনার কয়রা উপজেলার মদিনাবাদ এলাকা স্পিডবোটযোগে পরিদর্শন করেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

এসব এলাকা ঘুরে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, ‘প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে আমরা অর্থনৈতিভাবে সফল। তাই জনবান্ধব প্রকল্প হাতে নিতে পারছি যাতে আগামীতে এমন জনদুর্ভোগ না হয়।’

বিজ্ঞাপন

পানিসম্পদ মন্ত্রণালয় জনগণের পাশে থাকে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘আপনারা জানেন আম্পান আঘাত হানার সাথে সাথে পানিসম্পদ উপমন্ত্রী হেলিকপ্টারযোগে এবং পানিসম্পদ সচিব সাতক্ষীরা, খুলনা, বাগেরহাটসহ ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন। আজ আমি নিজে এসেছি সরাসরি পরিদর্শনে কোথায় কি প্রতিবন্ধকতা রয়েছে তা চিহ্নিত করতে।’

এর আগে, গত ২৭ মে বুধবার প্রতিমন্ত্রী জাহিদ ফারুক পিরোজপুর জেলার মঠবাড়িয়া, ভোলামারা, দক্ষিণ বড়মাছুয়া এবং খেজুরবাড়িয়া পরিদর্শন করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন