বিজ্ঞাপন

ট্রেনের টিকিট কিনতে হবে অনলাইনে

May 30, 2020 | 1:41 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনা পরিস্থিতিতে কাল চালু হওয়া ট্রেনগুলোর সব টিকিট অনলাইনে পাওয়া যাবে। কাউন্টার থেকে কোন টিকিট বিক্রি করা হবে না বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

বিজ্ঞাপন

শনিবার (৩০ মে) পৌনে ১টায় রেলভবনে বিফ্রিংয়ে এ কথা বলেন রেলমন্ত্রী।

এ সময় মন্ত্রী জানান, চালু হওয়া ট্রেনগুলোর অর্ধেক টিকিট বিক্রি হবে বাকি অর্ধেক অবিক্রিত থাকবে। যাতে যাত্রীর পাশের সিট ফাঁকা থাকে। তবে এ জন্য টিকিটের দাম বাড়ানো হবে না।

এ ছাড়া ৩ জুন থেকে আরো কিছু ট্রেন চালানোর ঘোষণা দেন রেলমন্ত্রী।

বিজ্ঞাপন

মন্ত্রী জানান, পঞ্চগড় এক্সপ্রেস পঞ্চগড় থেকে খুলনা থেকে চিত্রা এক্সপ্রেস রাজশাহী থেকে বনলতা সিলেট থেকে এবং চট্টগ্রাম থেকে সুবর্ণ সোনার বাংলা ট্রেন ঢাকার দিকে আসবে। এভাবেই কাল থেকে ট্রেন চলাচল শুরু হবে।

মন্ত্রী আরও জানান, আপাতত কাউন্টার এবং স্টান্ডিং টিকিট বিক্রি বন্ধ থাকবে। বিমানবন্দর,  জয়দেবপুর, নরসিংদী,  স্টেশনে কোনো স্টপেজ থাকবে না।
রেল মন্ত্রণালয়ের নতুন যোগ দেওয়া অতিরিক্ত সচিব মাহবুব কবির মিলন বলেন, ‘এই করোনাকালীন ট্রেন যাত্রায় দুটি বিষয় পরিষ্কার হয়ে যাবে। তা হচ্ছে কাউন্টারে না গিয়ে অনলাইন টিকিট কেনার প্র‍্যাকটিস। আর একটি হচ্ছে স্ট্যান্ডিং টিকিট বন্ধ রেখে ট্রেন যাত্রা। আপাতত কাউন্টার এবং স্ট্যান্ডিং টিকিট বিক্রি বন্ধ রাখা হয়েছে। অনেকদিন থেকে এ দুটি বিষয়ের উত্তর খুঁজছি। উত্তর জানা থাকলে তা রেলের কাছে ছিল অজানা বা অন্যরকম। এবার অপেক্ষা। এর উপর নির্ভর করছে ভবিষ্যৎ পরিকল্পনা।

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন