বিজ্ঞাপন

৬শ কি.মি. সাইকেল চালিয়ে করোনায় অসহায়দের পাশে ফ্রেড

June 4, 2020 | 7:28 pm

স্পোর্টস ডেস্ক

এক সময় ব্রাজিলের ঐতিহ্যবাহী ৯ নম্বর জার্সি পরে দেশের মানুষের জন্য লড়েছেন ফুটবলের ময়দানে। আবারও দেশের জন্য লড়াইয়ে নেমেছেন ফ্রেড্রিকো ক্যাভেস গুইদেস, সাধারণের কাছে অবশ্য ফ্রেড নামেই বেশি পরিচিত তিনি। বর্তমানে দক্ষিণ আমেরিকার মধ্যে করোনাভাইরাসের সবথেকে বেশি জর্জরিত ব্রাজিল। এমন পরিস্থিতিতে সাধারণ মানুষের সাহায্যার্থে ৬০০ কিলোমিটার সাইকেল যাত্রা করবেন ফ্রেড।

বিজ্ঞাপন

কেবল সাইকেল যাত্রাই নয়, সেই সঙ্গে সাধারণ মানুষকে সাহায্যও করবেন ফ্রেড। এই লক্ষ্য পথে করোনা দুর্গত ৪ হাজার পরিবারের জন্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্য এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র সংগ্রহ করবেন তিনি। আর প্রতি কিলোমিটার শেষে সেগুলো আবার বিলিয়ে দেবেন দুঃস্থদের মাঝে। এছাড়াও অনলাইনের মাধ্যমে তহবিল সংগ্রহের কাজও চালিয়ে যাবেন ফ্রেড।

গত রোববার ব্রাজিলিয়ান ক্লাব ক্রুজেরো থেকে দুই মৌসুমের জন্য ফ্লুমিনেজে ফিরেছেন ফ্রেড। তার সাবেক ও বর্তমান দুই ক্লাবের মধ্যবর্তী দূরত্ব প্রায় ৬০০ কিলোমিটার। আর এই পুরোটা পথ তিনি পাড়ি দিচ্ছেন সাইকেল যাত্রায়।

বিজ্ঞাপন

সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রামে সোমবার ফ্রেড লিখেন, ‘ফ্লুমিনেজের অনুশীলন মাঠে যোগ দেওয়ার পথে ৪ হাজার পরিবারের জন্য খাদ্যদ্রব্য সংগ্রহের যাত্রা শুরু করছি আমি। এই যাত্রায় আমি আপনাদের ওপরই নির্ভরশীল। আমি সাইকেল চালাচ্ছি, আপনারা ঘরে বসে অনুদান দিন। আমরা সবাই মিলে ভালো কিছু করতে পারবো।’

অবশ্য এই কাজ করতে কোনো স্বাস্থ্যবিধি ভঙ্গ করছেন না ফ্রেড। সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনেই সাইকেল চালাবেন তিনি। বেল হরিজোন্তো থেকে রিও ডি জেনিরোর উদ্দেশে শহরের বড় রাস্তা বাদ দিয়ে ছোট ছোট গলি ধরে এগুচ্ছেন তিনি। এভাবে গন্তব্যে পৌঁছতে পাঁচদিন সময় লাগতে পারে ফ্রেডের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন