বিজ্ঞাপন

১৪০ টাকার ওষুধ হাজার টাকায় বিক্রি, গ্রেফতার ৩

June 7, 2020 | 8:35 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ১৪০ টাকা দামের ১০টি ইভেরা-সিক্স ট্যাবলেট এক হাজার টাকায় বিক্রির অভিযোগ পেয়ে একটি ফার্মেসির মালিক ও কর্মচারীসহ তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

রোববার (৭ জুন) দুপুরে চট্টগ্রাম নগরীর পাইকারি ওষুধের মার্কেট হাজারী লেইনে অভিযান চালায় কোতোয়ালি থানা পুলিশ।

এসময় মেসার্স এ গফুর ফার্মা নামে একটি ফার্মেসির মালিক মো. আশরাফ (২৮) এবং কর্মচারী অনিক ধর (১৮) ও আকবর হোসেনকে (১৮) গ্রেফতার করা হয়েছে। তবে পুলিশের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়েছেন দোকানের ব্যবস্থাপক কফিল উদ্দিন (২৮)।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন সারাবাংলাকে বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণের পরিস্থিতিতে হাজারী লেইনে পাইকারি ওষুধের বিক্রেতারা ওষুধের বাড়তি দাম নিচ্ছে অভিযোগ পেয়ে আমরা সেখানে গিয়েছিলাম। এসময় সুলতানুল আরেফিন নামে এক ক্রেতা এসে আমাদের কাছে অভিযোগ করেন, ছবিলা কমপ্লেক্স মার্কেটে গফুর ফার্মেসিতে ১০টি ইভেরা-সিক্স ট্যাবলেট তার কাছে এক হাজার টাকা দাম চেয়েছে। কিন্তু পরে আবার সেই ট্যাবলেট তাদের কাছে নেই বলে জানায়। আমরা তাৎক্ষণিকভাবে ওই দোকানে অভিযান চালাই। তাদের কাছে ১৩টি ইভেরা-সিক্স ট্যাবলেট পেয়েছি। বাড়তি দাম চাওয়ার বিষয়টি তারা স্বীকার করে। এসময় একজন পালিয়ে যেতে সক্ষম হলেও তিন জনকে আমরা গ্রেফতার করেছি।’

বিজ্ঞাপন

ওসি মহসীন আরও জানান, দুই সপ্তাহ আগেও হাজারী লেইনে ১০টি ইভেরা-সিক্স ট্যাবলেট বিক্রি হয়েছে ১৪০ টাকায়। ট্যাবলেটের বক্সের গায়ে দাম লেখা আছে ১৫০ টাকা। অথচ সেই ওষুধ বিক্রেতারা ১০ গুণ বেশি দামে বিক্রি করছিলেন। ওই দোকান থেকে ১৩টি ইভেরা-সিক্স ট্যাবলেট জব্দ করা হয়েছে।

এর আগে, শনিবার রাতে হাজারী লেইনে অভিযান চালিয়ে জীবাণুনাশক দ্রব্য বাড়তি দামে বিক্রি ও গুদামজাতের অভিযোগে দু’জনকে গ্রেফতার করে কোতোয়ালি থানা পুলিশ। গ্রেফতার দু’জন হলেন— দুই ফার্মেসি মালিক সুবাস দেব (৪৮) ও শুভ দে (২২)।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন