বিজ্ঞাপন

ওষুধের অস্বাভাবিক দাম, ২৯ ফার্মেসিকে ১১ লাখ টাকা জরিমানা

June 7, 2020 | 9:41 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসের সংক্রমণের পর হঠাৎ ওষুধের দাম অস্বাভাবিক বাড়িয়ে দেওয়ায় চট্টগ্রামে ২৯টি ফার্মেসির মালিককে ১১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (৭ জুন) দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসনের চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেট একযোগে ওষুধের পাইকারি মার্কেট নগরীর হাজারি লেইনে অভিযান চালায়। এদের মধ্যে আছেন- শিরিন আক্তার, উমর ফারুক, গালিব চৌধুরী ও এস এম আলমগীর হোসেন। অভিযানে র‌্যাব ও ওষুধ প্রশাসন অধিদফতরের কর্মকর্তারাও অংশ নেন।

ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার সারাবাংলাকে জানান, অভিযানে ফার্মেসিগুলোতে বাড়তি দামে ওষুধ বিক্রির পাশাপাশি নকল মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, পিপিই, জীবাণুনাশক, অননুমোদিত মেডিকেল ডিভাইস, মেয়াদোত্তীর্ণ এবং অনিবন্ধিত ওষুধ বিক্রির প্রমাণ পাওয়া গেছে। এজন্য ২৯টি ফার্মেসিকে ১০ লাখ ৯৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার ও এস এম আলমগীর হোসেন ১৪ জন ফার্মেসি মালিককে ৭ লাখ টাকা, উমর ফারুক ১০ জনকে ৩ লাখ ৪৩ হাজার টাকা এবং গালিব চৌধুরী ৫ জনকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

বিজ্ঞাপন

অভিযানে এনাম মেডিকেল, মেমোরি ড্রাগ হাউস, নিউ চট্টলা মেডিকেলকে ৫০ হাজার টাকা করে, সবুজ ফার্মেসি ও সন্ধ্যা ড্রাগ হাউসকে ৪০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। গোপাল মেডিকেল, যমুনা মেডিকেল, আনিকা ড্রাগ হাউসকে ৩০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। ভাই ভাই ট্রেডার্সকে ১৮ হাজার এবং চক্রশালা এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া সার্ভিস অ্যান্ড করপোরেশন, মাসুম সার্জিক্যাল মার্ট, বাচা বাবা মেডিকেল হল, আশা সার্জিক্যাল, আল আমিন সার্জিক্যাল, মা ফাতেমা মেডিকেল হল, নিহার সার্জিক্যাল ও জাভেদ মেডিকোকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। মিনা ফার্মেসিকে ১ লাখ টাকা এবং ফ্রেন্ডস ফার্মেসিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বিসমিল্লাহ মেডিকেল হল, অন্তরা ফার্মেসি ও চট্টলা ফার্মেসিকে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। হযরত তুফান আলী শাহ মেডিকেলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন