বিজ্ঞাপন

কর্মহীন লেখক-শিল্পীদের কল্যাণে ‘ভালোবাসার ব্যাংক’-এ চঞ্চল চৌধুরী

June 11, 2020 | 9:51 am

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

চলমান বৈশ্বিক সংকটের এই অবরুদ্ধ দিনে আজ থেকে শুরু হচ্ছে শিল্প-সাহিত্য-সংস্কৃতি বিষয়ক নতুন এক সাপ্তাহিক বৈঠক ‘আলোর মিছিল’। কর্মহীন লেখক-শিল্পীদের কল্যাণে একটি তহবিল গঠনের মহৎ উদ্দেশ্য নিয়ে এই অনুষ্ঠানটির আয়োজক- ‘প্রত্যূষ’। এই তহবিলের তারা নাম দিয়েছে ‘ভালোবাসার ব্যাংক’।

বিজ্ঞাপন

আজ (বৃহস্পতিবার) রাত সাড়ে ৯টায় লেখক ও আবৃত্তিশিল্পী সূনৃত সুজন’র সঞ্চালনায় ‘আলোর মিছিল’র প্রথম বৈঠকে অতিথি হিসেবে থাকবেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী ।

‘প্রত্যূষ’- মূলত শিশুদের বিকাশের লক্ষ্য নিয়ে ২০১৮ সালের ৬ নভেম্বর থেকে তাদের পথচলা শুরু করে। বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে শিশুদের মানসিক ও সাংস্কৃতিক বিকাশে নানা রকম ক্যাম্পেইন ও শিক্ষা উপকরণ বিতরণ কার্যক্রম চলমান রেখেছে ‘প্রত্যূষ’। ২০২০ সালে এর সদস্যরা ‘প্রত্যূষ’কে আরও বৃহৎ ক্যানভাসে দেখার স্বপ্ন দেখেন। সে কারণেই চলতি বছরের এপ্রিলে একটি ফেসবুক গ্রুপ খোলে তারা। সেখানে এই সময়ের প্রতিশ্রুতিশীল লেখকরা নিয়মিত লিখছেন, ফটোগ্রাফাররা পছন্দের ছবি পোস্ট করছেন এবং পারফর্মিং আর্টের সাথে যুক্ত শিল্পীরা তাদের পরিবেশনা ধারন করে পোস্ট করছেন। আজ থেকে শুরু শুরু হচ্ছে শিল্প-সাহিত্য-সংস্কৃতি বিষয়ক সাপ্তাহিক বৈঠক ‘আলোর মিছিল’।

বিজ্ঞাপন

এ আয়োজন নিয়ে সূনৃত সুজন বলেন- ‘প্রত্যূষ হচ্ছে মানুষের মানবিক গুণের উন্মেষ, সৃজনশীল প্রতিভার বিকাশ এবং বুদ্ধিবৃত্তিক মেধার নিবিড় অনুশীলনের পাঠশালা। সাহিত্য, সঙ্গীত, চারুকলা, মনীষীকথা, সভ্যতার ইতিহাস ও বিজ্ঞানের পাঠ সম্বলিত সাংস্কৃতিক কার্যক্রমের মাধ্যমে মানবিক, বুদ্ধিদীপ্ত ও শুদ্ধ মানুষ গড়ার আঁতুড় ঘর । প্রাণের উৎসবে মেতে প্রতি মুহূর্তে প্রশান্তানন্দে বাঁচার নির্ভরশীল আশ্রয়ের নাম ‘প্রত্যূষ’।’

প্রত্যূষের অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে প্রতি সপ্তাহে নিয়মিত এই অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারিত হবে। তাই আলোর মিছিলে যুক্ত হতে হলে চোখ রাখতে হবে এই ঠিকানায়- https://www.facebook.com/protyooshbd

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন