বিজ্ঞাপন

অ্যাতলেতিকোর জার্সি গায়ে মেসি খেললে…

March 5, 2018 | 4:56 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

স্প্যানিশ লা লিগায় মৌসুমের বড় ম্যাচই মঞ্চস্থ হয়ে গেছে। ময়দানী লড়াইয়ে অ্যাতলেতিকো মাদ্রিদকে ১-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। ঘরের মাঠে বার্সার প্রাণভোমরা লিওনেল মেসি একমাত্র গোলটি করেন দারুণ এক ফ্রি-কিকে। আর এই লড়াইয়ের মধ্যদিয়ে লা লিগার রোমাঞ্চের রেশ খানিকটা কমে গেল বলা যায়।

অ্যাতলেতিকোকে হারিয়ে শিরোপা লড়াইয়ে প্রতিদ্বন্দ্বিতার ঝাঁজটা কিছুটা কমিয়ে দিয়েছে বার্সা। মেসির ২৬তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে নেওয়া দুর্দান্ত এক ফ্রি-কিক এই ঝাঁজটা কমিয়ে দিয়েছে। সেটি মানতে দ্বিধাবোধ করেননি অ্যাতলেতিকোর কোচ দিয়েগো সিমিওন। জানিয়েছেন, মেসি যদি অ্যাতলেতিকোর জার্সিতে খেলতেন তাহলে বার্সা হারতো ১-০ গোলের ব্যবধানে।

এই ম্যাচে মাঠে নামার আগে বার্সা-অ্যাতলেতিকোর ম্যাচ ছিল সমান ২৬টি করে। অবস্থান বার্সা এক নম্বরে আর অ্যাতলেতিকো দুই নম্বরে। তিন নম্বরে থাকা রিয়াল মাদ্রিদ অবশ্য ২৭টি ম্যাচ আগেই খেলেছে। অ্যাতলেতিকোকে হারানোয় এখন বার্সা সর্বোচ্চ ৬৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে। আর অ্যাতলেতিকো ৬১ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে। রিয়াল মাদ্রিদের সংগ্রহ ৫৪ পয়েন্ট।

বিজ্ঞাপন

শীর্ষে থাকা বার্সা-অ্যাতলেতিকোর পয়েন্ট ব্যবধান দাঁড়ালো ৮। অথচ অ্যাতলেতিকো জিতলে বার্সার সঙ্গে ব্যবধান কমে দাঁড়াতো ২-এ। শিরোপা লড়াইয়ে বার্সার ঘাড়ে গরম নিঃশ্বাস ফেলতো সিমিওনের অ্যাতলেতিকো।

গুরুত্বপূর্ণ এমন ম্যাচে হারের পর মেসির প্রসঙ্গে সিমিওন জানান, ‘এই ম্যাচে মূল পার্থক্যটাই গড়ে দিয়েছে মেসি। অ্যাতলেতিকোর জার্সি গায়ে মেসি খেললে ম্যাচটিতে আমরা ১-০ ব্যবধানে জিততাম। সন্দেহ নেই যে আমরা আমাদের লক্ষ্যের খুব কাছেই ছিলাম। গত ১৪ বছরে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের আধিপত্য কমানোর জন্য আমরা চেষ্টা করে আসছি।’

বিজ্ঞাপন

টানা ২৭ সপ্তাহ লা লিগায় খেলে যাচ্ছেন মেসি। এবারের আসরে সবচেয়ে বেশি গোল তার দখলে। সবচেয়ে বেশি অ্যাসিস্ট এবং গোল লক্ষ্যে সবচেয়ে বেশি শটও মেসির। সিমিওন আরও যোগ করেন, ‘মেসির জার্সিই যেন সবকিছু। যদি আমরা মেসির জার্সিটা নিয়ে আমাদের কাউকে পরিয়ে দিতাম! কোনো একটি দল এমন একজন সেরা খেলোয়াড় নিয়ে খেলতে নামলে, তাদেরকে হারানো সত্যিই কঠিন।’

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন