বিজ্ঞাপন

জ্বর-শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসকের মৃত্যু

June 13, 2020 | 3:30 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: জ্বর-শ্বাসকষ্টসহ করোনারভাইরাসের উপসর্গ নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরিফ হাসান নামে এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুজন এবং উপসর্গ নিয়ে দুজনসহ মোট চারজন চিকিৎসকের মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (১২ জুন) রাত সাড়ে ৯টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় এই চিকিৎসকের মৃত্যু হয়েছে।

মৃত আরিফ হাসান একজন প্রাইভেট প্র্যাকটিশনার ছিলেন। তিনি নগরীর পাহাড়তলীতে একটি ফার্মেসিতে নিজস্ব চেম্বারে রোগীদের চিকিৎসা দিতেন।

চমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. আফতাবুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘এক সপ্তাহ ধরে তিনি জ্বরে ভুগছিলেন। কিন্তু টেস্ট করাননি। আমাদের ল্যাবে কয়েক’শ নমুনা জমে গিয়েছিল। রেজাল্ট পেতে সময় লাগছিল। সম্ভবত সেজন্য তিনি নমুনা জমা দেননি। গত (শুক্রবার) রাতে তার শ্বাসকষ্ট বেড়ে গেলে একটি বেসরকারি ক্লিনিকে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে চমেক হাসপাতালে আনা হয়। আইসিইউতে নেওয়ার আধাঘণ্টার মধ্যে তার মৃত্যু হয়েছে। তার মধ্যে করোনায় সংক্রমিত হবার সব লক্ষণ আছে। এটা ‍খুবই দুঃখজনক। সেজন্য আমরা বলছি, জ্বর যদি কন্টিনিউ করে অবশ্যই যেন নমুনা পরীক্ষা করা হয় এবং ট্রিটমেন্ট নেওয়া হয়।’

বিজ্ঞাপন

স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাংগঠনিক সম্পাদক ও করোনা মোকাবিলায় গঠিত সংগঠনটির চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়কারী ডা. আ ম ম মিনহাজুর রহমান সারাবাংলাকে জানান, মৃত আরিফ হাসান ঢাকা মেডিকেল কলেজের ৪৯তম ব্যাচের ছাত্র ছিলেন। তার বাসা চট্টগ্রাম নগরীর লাভ লেইন এলাকায়। প্রাইভেট প্র্যাকটিশনার হিসেবে তিনি নগরীর পাহাড়তলী এলাকায় সুপরিচিত ছিলেন।

সারাবাংলা/আরডি/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন