বিজ্ঞাপন

জাফর ইকবালের ওপর হামলায় রাজধানীতে প্রতিবাদ

March 5, 2018 | 6:27 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: বরেণ্য শিক্ষাবিদ, বিজ্ঞানমনস্ক লেখক সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে রাজধানীতে প্রতিবাদ কর্মসূচি অব্যাহত রয়েছে।

সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ও শাহবাগে বেশকিছু সংগঠন মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে। এতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করে। সমাবেশে বক্তারা বলেন, বিজ্ঞান মনস্ক জাতি গড়ার উদ্যোক্তা অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলার মাধ্যমে এটাই প্রমাণিত হয় একটি গোষ্ঠী এখনো দেশকে পেছন দিক থেকে টানছে। তারা চায় না এদেশের তরুন প্রজন্ম আধুনিক জ্ঞান-বিজ্ঞানে এগিয়ে যাক।

বিজ্ঞাপন

দেশে আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত বাহিনী থাকলেও তারা জনগণের স্বাভাবিক জীবন যাপনে নিরাপত্তা দিতে ব্যর্থ হচ্ছে উল্লেখ করে সমাবেশে বক্তরা বলেন, এর আগেও এদেশে মুক্তমনা লেখক, ব্লগার, সাংবাদিক ও রাজনীতিকরা দুবৃত্তদের হাতে খুন হয়েছেন। সে সবের সঠিক বিচার হলে জাফর ইকবালদের মতো এমন বরেণ্য লোকদের হামলার শিকার হতে হতো না।

বক্তারা বলেন, ড. জাফর ইকবাল নির্দিষ্ট কোনো রাজনৈতিক দলের সমর্থন করেন না। তিনি মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস চর্চা করেন। তিনি অগ্রসর মানবিক সমাজের কথা বলেন।

বিজ্ঞাপন

তাই তার ওপর এমন ন্যাক্কারজনক হামলার প্রতিরোধ সমাজের অগ্রসরমান জনগোষ্ঠীকেই করতে হবে।

সারাবাংলা/এমএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন