বিজ্ঞাপন

বিরূপ আবহাওয়ায় বিপাকে বিপিএল

December 9, 2017 | 7:23 pm

জাহিদ হাসান

বিজ্ঞাপন

সারাবাংলা প্রতিবেদক

ম্যাড়ম্যাড়ে আদ্রতা। সাথে গুড়িগুড়ি বৃষ্টি। শনিবার সারাদিন বিরূপ আবহাওয়ার এমন দৃশ্য দেখলো ঢাকাবাসী। অসময়ের হঠাৎ এই বৃষ্টিতে কিছুটা বাধাগ্রস্ত নগরজীবনও। বৃষ্টির এই পরশ অব্যাহত থাকতে পারে আগামীকাল রোববারও। আর তাতে বিপদে পড়তে পারে বিপিএলের নির্ধারিত ম্যাচও।

আবহাওয়ার পূর্বাভাস অন্তত সেই বিপদের কথাই ইঙ্গিত করছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ (শনিবার) সকাল থেকেই রাজধানী ঢাকায় হালকা বৃষ্টি হয়েছে। পূর্বাভাস অনুযায়ী, আজ-কাল সারাদিন হালকা বৃষ্টি হতে পারে বলে। সেই সঙ্গে বজ্রপাত ও ঝড় হওয়ারও সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞাপন

আগামীকাল রোববার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে তামিমের কুমিল্লার বিপক্ষে মাশরাফির রংপুর মাঠে খেলতে নামছে। ফাইনালে সাকিবের ঢাকার পর দ্বিতীয় দল হিসেবে যাবে এই ম্যাচজয়ী। এই ম্যাচেও এখন বিরূপ আবহাওয়ার কবলে। আবহাওয়ার পূর্বাভাস অন্তত তাই বলছে। ম্যাচ নাও হতে পারে।

শুধু তাই নয় ফাইনাল ম্যাচটিও নিম্নচাপের কারণে অনুষ্ঠিত না হওয়ার শঙ্কায়। পূর্বাভাস বলছে, আগামী বুধবারের আগে রৌদ্রোজ্জ্বল আবহাওয়া পাওয়ার সম্ভাবনা নেই।

একেএস বিপিএল পঞ্চম আসর আর তিন দিনের মধ্যে পর্দা নামতে চলেছে। হাতে আছে বাকী আর দুই ম্যাচ। আগামীকাল রবিবার (১০ ডিসেম্বর) দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ ও মঙ্গলবার (১২) ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। রবিবার দ্বিতীয়কোয়ালিফায়ারে তামিমের দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স লড়বে ম্যাশ বাহিনী রংপুর রাইডার্সের বিপক্ষে। এ ম্যাচ জয়ী দল ১২ ডিসেম্বর মঙ্গলবার মুখোমুখি হবে বিপিএল শিরোপা ঘরে তুলতে।

বিজ্ঞাপন

তবে, পূর্বাভাস বলছে, রবিবার সারাদিন বৃষ্টিসহ বজ্রপাত হতে পারে। তাতে এই ম্যাচ মাঠে গড়ানোর সম্ভাবনা কম। বিপিএলের এ আসরের ফাইনাল ম্যাচটিও আছে বিপদে। আর যদি ম্যাচ মাঠে না গড়ায় মোস্ট উইনিং পয়েন্ট সুযোগ পেয়ে কুমিল্লা চলে যেতে পারে ফাইনালে।

সারাবাংলা/জেএইচ/৯ডিসেম্বর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন