বিজ্ঞাপন

দিল্লিতে প্রতি ৩ জনে ১ জন ‘পজিটিভ’

June 15, 2020 | 2:36 pm

আন্তর্জাতিক ডেস্ক

নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বৈশ্বিক মহামারি কোভিড-১৯ পরীক্ষায় ভারতের রাজধানী দিল্লিতে প্রতি তিনটি নমুনায় একজন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হচ্ছেন। রাজ্যের স্বাস্থ্য বিভাগের বরাতে মঙ্গলবার (১৫ জুন) এ খবর জানিয়েছে দ্য হিন্দুস্থান টাইমস।

বিজ্ঞাপন

এদিকে সরকারি নথি বিশ্লেষন করে হিন্দুস্থান টাইমস জানিয়েছে, দিল্লিতে কোভিড-১৯ পরীক্ষার জন্য জমা পড়া মোট নমুনার মধ্যে ৩০.৫ শতাংশ ‘পজিটিভ’ হিসেবে শনাক্ত হয়েছেন। পুরো ভারতে এই হার মাত্র ৭ শতাংশ।

এ ব্যাপারে দিল্লির স্বাস্থ্য বিভাগের উর্ধ্বতন কর্মকর্তা ডা. শোভা ব্রুর হিন্দুস্থান টাইমসকে জানিয়েছেন, সংক্রমণের এই উচ্চমাত্রা প্রমাণ করে দিল্লিতে কমিউনিটি ট্রান্সমিশন শুরু হয়ে গেছে। যদি টেস্ট আরও বাড়ানো যায় তাহলে ‘পজিটিভ’ হিসেবে শনাক্তের সংখ্যা আরও বাড়বে বলেও তিনি জানিয়েছেন।

অন্যদিকে, রাজধানী দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়ে গেছে। তবে রাজ্যভিত্তিক আক্রান্তের সংখ্যায় ভারতে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। তারপর রয়েছে তামিল নাড়ু।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশ থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বৈশ্বিক মহামারি কোভিড-১৯ আক্রান্তের সংখ্যায় বিশ্বে চতুর্থস্থানে রয়েছে ভারত।

করোনা: লাইভ আপডেট

সারাবাংলা/একেএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন