বিজ্ঞাপন

মা-বাবার কবরের পাশে চির ঘুমে কামরান

June 15, 2020 | 7:15 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: মানিক পীর (রহ.) কবরস্থানে সমাহিত হলেন সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। মা-বাবার কবরের পাশেই ঠাঁই হলো তার। এর আগে, করোনাভাইরাসের সংক্রমণ থাকলেও পুলিশের বাধা উপেক্ষা করেই হাজারও মানুষ রাস্তায় দাঁড়িয়ে তার জানাজায় অংশ নেয়।

বিজ্ঞাপন

সোমবার (১৫ জুন) দুপুরে আড়াইটার দিকে বদর উদ্দিন আহমদ কামরানের দাফন সম্পন্ন হয়। এর আগে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সোমবার ভোরে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

আরও পড়ুন- করোনায় সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের মৃত্যু

সোমবার দুপুর ১২টায় ঢাকা থেকে অ্যাম্বুলেন্সে করে কামরানের মরদেহ নিয়ে যাওয়া হয় নগরীর ৬৫ মাছিমপুর ঠিকানায় তার বাসভবনে। সেখানে তার মরদেহ নিয়ে অ্যাম্বুলেন্স হাজির হলে কান্নায় রোল পড়ে যায়। স্বজন ও শুভানুধ্যায়ীদের কান্নায় ভারি হয়ে ওঠে পরিবেশ। পরে স্থানীয় জামে মসজিদে সংক্রমণবিধি মেনে পরিবারের লোকজনের উপস্থিতিতে জানাজা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

আরও পড়ুন- কামরান গণমানুষের হৃদয়ে বেঁচে থাকবে: প্রধানমন্ত্রী

পরে দুপুর ২টার দিকে কামরানের মরদেহ নিয়ে যাওয়া হয় মানিকপীর (রহ.) কবরস্থানে। সেখানে আরেক দফা পড়া হয়। এসময়ও করোনা সংক্রমণের কারণে স্বাস্থ্যবিধি মেনে জানাজা আয়োজনের উদ্যোগ নেয় পুলিশ-প্রশাসন। তবে জানাজা না পড়ে কামরানকে বিদায় দিতে হবে— এটা মেনে পারেননি তার ভক্ত, অনুসারীরা। পুলিশের বাধা উপেক্ষা করে নয়াসড়ক-কুমারপাড়া রস্তায় দাঁড়িয়ে তারা কামরানের জানাজায় অংশ নেন। তাকে শেষ বিদায় জানান চোখের জলে।

বিজ্ঞাপন

জানাজা শেষে মা-বাবার কবরের পাশেই সমাহিত করা হয় সিলেটের সাবেক মেয়র কামরানকে। স্থানীয়রা বলছেন, এর মাধ্যমে সিলেটের রাজনীতির একটি ইতিহাসের সমাপ্তি ঘটল।

আরও পড়ুন- কামরানের মৃত্যুতে বস্ত্র ও পাটমন্ত্রীর শোক

চলতি জুনের শুরুতেই শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন বদর উদ্দিন আহমদ কামরান। ৪ জুন করোনাভাইরাস পরীক্ষার জন্য তার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়। ৫ জুন নমুনা পরীক্ষার ফল পজিটিভ আসে। তার শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটলে ৬ জুন দুপুরে তাকে সিলেটের কোভিড হাসপাতাল শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয়। অক্সিজেন দিতে হচ্ছিল তাকে।

বিজ্ঞাপন

চিকিৎসা চললেও অবস্থার উন্নতি না হওয়ায় ৭ জুন এয়ার অ্যাম্বুলেন্সে করে কামরানকে নিয়ে আসা হয় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে। সপ্তাহ পেরোতে না পেরোতেই চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে না ফেরার দেশে পাড়ি জমালেন সিলেটের জননন্দিত রাজনীতিবিদ কামরান।

এর আগে, ৩ জুন রাতে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষার করোনা পজিটিভ আসেন বদরউদ্দিন আহমদ কামরানের স্ত্রী ও মহানগর মহিলা আওয়ামী লীগের নেত্রী আসমা কামরান। বাসাতে চিকিৎসা নিয়েই সুস্থ হয়ে ওঠেন তিনি।

আরও পড়ুন-

কামরানের মৃত্যুতে স্পিকারের গভীর শোক

অক্সিজেন সাপোর্ট লাগছে কামরানের, হাসপাতালে ভর্তি

কামরানকে ঢাকায় আনতে এয়ার অ্যাম্বুলেন্স যাচ্ছে সিলেটে

বদর উদ্দিন আহমেদ কামরানের মৃত্যুতে তথ্য প্রতিমন্ত্রীর শোক

সিলেটের সাবেক মেয়র কামরানের স্ত্রী আসমা করোনা আক্রান্ত

বদরউদ্দিন কামরান জনপ্রিয়তার অনন্য নজির গড়েছিলেন: রওশন এরশাদ

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন