বিজ্ঞাপন

বাজার নিয়ন্ত্রণে আনতে না পেরে ওসির ‘ভ্রাম্যমাণ ফার্মেসি’

June 15, 2020 | 8:17 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসের সংক্রমণের পর ওষুধের দাম অস্বাভাবিক বেড়ে যাওয়া নিয়ে সৃষ্ট পরিস্থিতিতে মানুষের ঘরে ঘরে ১৫ শতাংশ কম দামে ওষুধ পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছেন চট্টগ্রামের এক পুলিশ কর্মকর্তা। তিনি ‘আমার ফার্মেসি’ নামে ভ্রাম্যমাণ ওষুধের দোকান খোলার পাশাপাশি এর জন্য চালু করেছেন হটলাইন।

বিজ্ঞাপন

চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন ব্যক্তিগত উদ্যোগে এই ভ্রাম্যমাণ ফার্মেসি সেবা চালু করেছেন। মঙ্গলবার (১৬ জুন) থেকেই এই সেবা শুরু হবে বলে জানান তিনি।

ওসি মহসীন সারাবাংলাকে বলেন, ‘করোনার সময়ে যেসব ওষুধের চাহিদা বেশি, সেগুলোর দাম দুই-তিনগুণ বেড়ে গেছে। অনেক ওষুধ বাজারে পাওয়াও যাচ্ছে না। একটা কৃত্রিম সংকট তৈরি করা হয়েছে। আমরা কয়েকবার অভিযান করেছি। কিন্তু ওষুধের দাম নাগালে আনতে পারছি না। নানা কারণে সিণ্ডিকেটের দৌরাত্ম্য থামানো যাচ্ছে না। এই অবস্থায় আমি নিজেই বাজারমূল্যের চেয়ে ১৫ শতাংশ কম দামে ওষুধ সরবরাহের সেবা চালু করেছি। বাজারে ওষুধের বাড়তি যে দাম, সেটা আমরা ভর্তুকি দিয়ে কিনে নেব এবং নগরবাসীর কাছে পৌঁছে দেবো।’

ওসি জানান, এর জন্য হটলাইন চালু করা হয়েছে, যার নম্বর ০১৮৭০ ৭০০ ৭০০। এই নম্বরে ফোন করলে ওষুধ পৌঁছে যাবে বাসায়। তবে প্রেসক্রিপশন ছাড়া এবং কোর্সের অতিরিক্ত ওষুধ দেওয়া হবে না।

বিজ্ঞাপন

ওষুধ সরবরাহের এই উদ্যোগে যুক্ত হয়েছে বাইক স্টান্ট গ্রুপ ‘বিএম রাইডার্স’। সংগঠনটির সদস্যরা পালাক্রমে এই কার্যক্রম পরিচালনা করবেন বলে ওসি জানিয়েছেন।

এর আগে করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় ‘লকডাউন’ পরিস্থিতিতে ঘরবন্দি মানুষের বাসায়-বাসায় খাবার পৌঁছে দেওয়া, অসুস্থদের হাসপাতালে নেওয়া, টেলিমেডিসিন সেবা চালুসহ বিভিন্ন মানবিক উদ্যোগ নিয়েছিল নগরীর কোতোয়ালি থানা পুলিশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন