বিজ্ঞাপন

গুরুতর অসুস্থ প্রিয়ভাষিনী, ঝুঁকি নিয়ে অস্ত্রোপচার রোববার

December 9, 2017 | 8:08 pm

শারমিন শামস্

বিজ্ঞাপন

প্রখ্যাত ভাস্কর ও মুক্তিযোদ্ধা ফেরদৌসী প্রিয়ভাষিণীর অবস্থা এখনও সঙ্কটাপন্ন। যথেষ্ট ঝুঁকি থাকা সত্ত্বেও রোববার সকালে তার পায়ে অস্ত্রোপচার করা হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে প্রিয়ভাষিণীর চিকিৎসা চলছে।

প্রিয়ভাষিণীর কন্যা ফুলেশ্বরী প্রিয়নন্দিনী জানান, ঝুঁকি থাকলেও অপারেশন করতে হচ্ছে কারণ এর চেয়ে বেশি দেরি করা সম্ভব নয়। তিনি বলেন, মা ডায়াবেটিস, ব্লাড প্রেশার, হৃদরোগসহ বেশ কয়েকটি অসুখে নানা জটিলতায় ভুগছেন। এ অবস্থায় তার মাইল্ড স্ট্রোক হয়ে গেছে। তিনি পায়ে ব্যাথা পেয়েছিলেন। পরে পায়ের অবস্থা আরো খারাপ হয়।

ফুলেশ্বরী আরো জানান, প্রথম অবস্থায় ল্যাব এইড হাসপাতালে চিকিৎসা চলে প্রিয়ভাষিণীর। কিন্তু পরে অবস্থা খারাপ হলে ল্যাব এইডের চিকিৎসক বোর্ড জানায়, তাদের পক্ষে প্রিয়ভাষিণীকে আরো উন্নত চিকিৎসা দেয়া সম্ভব নয়। তাকে দেশের বাইরে নিয়ে যাবার সুপারিশ করেন সেখানকার চিকিৎসকরা। কিন্তু পারিবারিকভাবে সে সময় তাকে দেশের বাইরে নিয়ে যাওয়া সম্ভব না হওয়ায় বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয় এবং এখন সেখানেই তার পায়ে অস্ত্রোপচার করা হবে।

বিজ্ঞাপন

স্বজনরা জানিয়েছেন, তিনি গুরুতর অসুস্থ হবার পর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়মিত তার খোঁজ খবর নিচ্ছেন। সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর তাকে দেখতে গিয়েছিলেন। তবে এখন পর্যন্ত প্রিয়ভাষিণীর উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর ব্যাপারে সরকারের উচ্চমহল থেকে কোন উদ্যোগ নেয়া হয়নি।

ফুলেশ্বরী বলেন, আমরা সরকারকে কিছু জানাইনি। মায়ের চিকিৎসা করছি আমরাই।  প্রধানমন্ত্রী খোঁজখবর রাখছেন, এটা শুধু জানতে পেরেছি।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন