বিজ্ঞাপন

আষাঢ়ের বৃষ্টিতে বর্ষার আগমন ধ্বনি

June 17, 2020 | 12:44 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানী ঢাকায় সকাল থেকে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। আষাঢ়ের এই বৃষ্টি জানান দিচ্ছে, বর্ষা এসে গেছে। এদিকে আবহাওয়ার পূর্বাভাসে জানা গেছে, ঢাকা ও এর পার্শ্ববর্তী এলাকার সারাদিন আকাশ মেঘলা থাকবে। হতে পারে বজ্রসহ বৃষ্টি এবং দেশের বেশিরভাগ এলাকায় এই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১৭ জুন) আবহাওয়া অধিদফতরের পূর্ভাবাসে এমন তথ্য বলা হয়েছে। সংস্থাটির ওয়েবসাইটে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এছাড়া আগামী ২ দিন বৃষ্টি বা বৃষ্টিসহ বজ্রপাত অব্যাহত থাকতে পারে। আগামী ৫ দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে। ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ আংশিক মেঘলা থেকে মেঘলা থাকতে পারে। এলাকাটিতে বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দেশের বিভিন্ন এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে আবহাওয়া অধিদফতর বলছে, আজকের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ম ২৮ ডিগ্রি সেলসিয়াস। সকালে বাতাসের আদ্রতা ছিল ৮৮ শতাংশ, বিকেলে তা কমে দাঁড়াবে ৭৭ শতাংশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরকল্পনা চাকমা অপহরণ মামলা ২৮ বছর পর খারিজব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাস সব খবর...
বিজ্ঞাপন