বিজ্ঞাপন

‘অন্যের জীবন বাঁচাতে ঝুঁকিতে চিকিৎসকদের জীবন’

June 20, 2020 | 6:25 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ‍ব্যুরো: অন্যের জীবন বাঁচাতে নিজের জীবন ঝুঁকিতে ফেলে চিকিৎসকেরা মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

বিজ্ঞাপন

শনিবার (২০ জুন) দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনে গিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময়কালে এই মন্তব্য করেন উপমন্ত্রী নওফেল। এ সময় তিনি চমেক হাসপাতালে করোনায় আক্রান্ত ও উপসর্গ থাকা রোগীদের চিকিৎসার বিষয়ে কর্মকর্তাদের কাছ থেকে অবহিত হন। চমেক হাসপাতালের সার্বিক চিকিৎসার বিষয়েও খোঁজখবর নেন তিনি।

এ সময় উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মেনে চিকিৎসকরা যেভাবে মানুষের জীবন বাঁচানোর যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছেন সেটা অবশ্যই প্রশংসার দাবিদার। অন্যের জীবন বাঁচাতে নিজের জীবনকে ঝুঁকিতে ফেলে কাজ করছেন ডাক্তাররা। তারা অবশ্যই মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন।’

‘শুধু ডাক্তার নয়, নার্স, হেলথ টেকনোলজিস্ট, স্বাস্থকর্মীরা যেভাবে দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন, মানুষ তাদের অবদান অবশ্যই স্মরণে রাখবে। সবার প্রতি আমাদের অনুরোধ, মানুষকে নিজেদের সাধ্যমতো সেবা দিন। তাদের জীবন বাঁচান’- বলেন নওফেল।

বিজ্ঞাপন

এর আগে উপমন্ত্রীকে চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবির বিভিন্ন ওয়ার্ডে নিয়ে চিকিৎসা সেবা সরেজমিনে দেখান। উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মোহাম্মদ শামীম হাসান, হাসপাতালের উপ-পরিচালক ডা. মো. আফতাবুল ইসলাম, সহকারী পরিচালক ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী। এ সময় উপমন্ত্রী চমেক হাসপাতাল কর্তৃপক্ষের কাছে একটি ফগার মেশিন হস্তান্তর করেন।

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন